রাঙামাটিতে এসএমই মেলায় জেলা প্রশাসক

ক্ষুদ্র ও মাঝারি শিল্প বিকাশে চাই পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি

রাঙামাটিতে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের বিপুল সম্ভাবনা রয়েছে এমন মন্তব্য করে রাঙামটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান বলেন, এই ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উন্নয়নের জন্য প্রয়োজন পরিকল্পনা ও সুষ্ঠু ব্যবস্থাপনা। সকলের প্রচেষ্টায় পার্বত্য এলাকায় আঞ্চলিক শিল্পের প্রসার করা সম্ভব।গত রবিবার সকালে এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে রাঙামাটি কুমার সমিত রায় জিমনেশিয়াম প্রাঙ্গণে সপ্তাহব্যাপী এসএমই পণ্য মেলা উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আরো বলেন, ‘পার্বত্য এলাকায় বাঁশ বেশি জন্মায়, এই বাঁশকে কাজে লাগিয়ে আমরা বিভিন্ন পণ্য তৈরি করে বাজারজাত করতে পারি। এছাড়া টুপি ও পাহাড়িদের তৈরি করা কাপড় ও গামছাকে আমরা আরো উন্নত মানের করে বিশ্ববাজারে উপস্থাপন করতে পারি।’ মেলা উপলক্ষে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে মেলা প্রাঙ্গণে শেষ হয়। পরে সেখানে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলা উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান।
এ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান।
এতে আরো উপস্থিত ছিলেন রাঙামাটির পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, রাঙামাটি চেম্বার অব কমার্সের সভাপতি বেলায়ত হোসেন ভূইঁয়া, এসএমই ফাউন্ডেশনের সাবেক পরিচালক অঞ্জুলিকা চাকমা, এসএমই ফাউন্ডেশন পরিষদের ব্যবস্থাপক রাহুল বড়ুয়া। মেলায় স্থানীয় ক্ষুদ্র ও মাঝারি ৭০ জন উদ্যোক্তার ৮০টি স্টল রয়েছে। মেলা সকাল ১০টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে এবং এই মেলা আগামী ২০ জানুয়ারি শেষ হবে বলে জানান আয়োজকরা।