ক্বণন’র বৃষ্টিদিনের আবৃত্তি অনুষ্ঠান

বিজ্ঞপ্তি

কবিতার বৃষ্টিতে ভিজে আবৃত্তির বর্ষাযাপন করলো ক্বণন শুদ্ধতম আবৃত্তি অঙ্গন। বর্ষার শ্রাবণদিনের আনন্দ-বেদনার কাব্যিক ও বাচিক পরিবেশনায় বৃন্দ ও একক আবৃত্তি নিয়ে মঞ্চে উজ্জ্বল উপসি’তি ছিল ক্বণন’র একঝাঁক আবৃত্তি শিল্পীর।

ক্বণন শুদ্ধতম আবৃত্তি অঙ্গন গতকাল শুক্রবার বিকালে চেরাগী পাহাড়স’ কদম মোবারক এম. ওয়াই স্কুলে ‘তোমাদের উঠোনে কি বৃষ্টি নামে? রেলগাড়ী থামে?’ শিরোনামে বৃষ্টিদিনের আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করে।
শুরুতেই ছিল ক্বণন সদস্যদের বৃন্দ পরিবেশনা। আবৃত্তির শিক্ষক ও ক্বণন সভাপতি মোসতাক খন্দকারের গ্রন’না ও নির্দেশনায় ‘তোমাদের উঠোনে কি বৃষ্টি নামে? রেলগাড়ী থামে?’ শিরোনামে ক্বণন সদস্যদের বৃন্দ পরিবেশনাটি ছিল ক্বণন’র অনবদ্য প্রযোজনা।

ক্বণন সদস্য কামরুল হায়দার চৌধুরীর সঞ্চালনায় বর্ষার কবিতার এই আবৃত্তি অনুষ্ঠানে বৃষ্টিদিনের পংক্তিমালার বৃন্দ এবং একক আবৃত্তিতে অংশগ্রহণ করে আবৃত্তি শিল্পী সৌভিক চৌধুরী, রাশেদ মোহাম্মদ, তৃষা সেন, তাহমিনা গণি, শিমু বিশ্বাস, শরীফ মাহমুদ, মো. ওয়াসিম, সাইমুম মুর্তাজা, পূজয়িতা দত্ত, কামরুল হায়দার চৌধুরী, মার্টিনা সরকার, আবসার তানিম, সায়েম বিন আলিম, বাপন ধর, রিদোয়ানুল হক, প্রিয়াংকা মুহুরী ও রুহুল আকমল।

অনুষ্ঠানে রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, জীবনানন্দ দাশ, সমর সেন, শামসুর রাহমান, মহাদেব সাহা, আবদুল মান্নান সৈয়দ, আবিদ আজাদ, রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ, রামচন্দ্র পাল, মহিউদ্দিীন তাহের, প্রবাল রায়, কানিজ ফাতেমা রুমা প্রমুখ কবির কবিতা আবৃত্তি পরিবেশিত হয়। ক্বণন সভাপতি আবৃত্তির শিক্ষক মোসতাক খন্দকারের বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।