কুমিল্লায় অলির গাড়িতে হামলা

সুপ্রভাত ডেস্ক

কুমিল্লার চান্দিনায় লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদের গাড়িতে হামলার অভিযোগ উঠেছে। হামলায় গাড়ির পেছনের কাচ ভেঙে গেলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন এলডিপি মহাসচিব ও চান্দিনার সাবেক সংসদ সদস্য রেদোয়ান আহমেদ। এ জন্য তিনি ‘সরকারদলীয় কিছু নেতাকর্মীকে’ দায়ী করেছেন। খবর বিডিনিউজ’র।
রেদোয়ান অভিযোগ করেন, বৃহস্পতিবার বেলা ১টার দিকে রেদোয়ান আহমেদ কলেজের একটি অনুষ্ঠানে যাওয়ার পথে চান্দিনা কলেজ রোডে অলি আহমদের ওপর এই হামলা হয়। ‘কলেজের একটি নতুন ভবন উদ্বোধন ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে আসছিলেন তিনি (অলি)। চান্দিনা কলেজ রোডে প্রবেশ করার সঙ্গে সঙ্গে সরকারদলীয় সন্ত্রাসী বাহিনী অতর্কিত হামলা চালায়।’
এ বিষয়ে চান্দিনা থানার ওসি মুহাম্মদ শামছুল ইমলাম বলেন, ‘প্রচণ্ড ভিড়ের মধ্যে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তাৎক্ষণিকভাবে তা বলা যাচ্ছে না। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’
চন্দনাইশে এলডিপির সংবাদ সম্মেলন
এদিকে আমাদের চন্দনাইশ প্রতিনিধি জানান, কুমিল্লার চান্দিনায় একটি বেরসকারি কলেজ উদ্বোধন করতে যাওয়ার পথে এলডিপি চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রমের গাড়িবহরে হামলার প্রতিবাদে চন্দনাইশ উপজেলা এলডিপি, গণতান্ত্রিক যুবদল, ছাত্রদল ও অঙ্গসংগঠন যৌথ সংবাদ সম্মেলন করে।
গতকাল বিকেলে উপজেলা এলডিপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন উপজেলা এলডিপি সভাপতি মোতাহের মিয়া।
সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, কর্নেল অলিকে হত্যার উদ্দেশ্যেই আওয়ামী লীগের লেলিয়ে দেয়া যুবলীগ ছাত্রলীগের সন্ত্রাসী বাহিনী পরিকল্পিতভাবে এ হামলা চালিয়েছে। সরকার একনায়কতন্ত্র কায়েম করার লক্ষ্যে আগামীতে আবারও ক্ষমতায় আসার জন্য কর্নেল অলির মতো বীর মুক্তিযোদ্ধাদের হত্যার পরিকল্পনা করছে। যাতে এদেশ রাজনীতি শূন্য হয়ে পড়ে। বক্তারা এ ধরনের হামলার তীব্র নিন্দা ও হামলাকারীদের গ্রেফতারপূর্বক আইনানুগ ব্যবস’া গ্রহণের আহ্বান জানান। আগামীতে কর্নেল অলির উপর এরকম ন্যক্কারজনক হামলা চালানো হলে সারাদেশে সরকার পতন আন্দোলনের ডাক দেয়া হবে।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপসি’ত ছিলেন উপজেলা এলডিপির সাধারণ সম্পাদক আকতারুল আলম, সাংগঠনিক সম্পাদক আবিদুর রহমান বাবুল, পৌরসভা এলডিপির সাধারণ সম্পাদক আকতার উদ্দীন, সহসভাপতি নজরুল ইসলাম আবদুল, যুগ্ম সম্পাদক মোসলেম খান, পৌরসভা এলডিপির সহসভাপতি আবদুল মাবুদ, উপজেলা যুবদলের সভাপতি সাইফুল খান, হাসিমপুর এলডিপির যুগ্ম সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, উপজেলা ছাত্রদলের সভাপতি জসিম উদ্দীন, সাধারণ সম্পাদক মো. রুবেল চৌধুরী, পৌরসভা ছাত্রদলের সভাপতি হাসান মাহামুদ আল মাসুদ, সিনিয়র সহসভাপতি সাইফু প্রমুখ।