কনফিডেন্স উপজেলা জুনিয়র ফুটবল টুর্নামেন্ট ১৯ এপ্রিল

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস’ার ব্যবস’াপনায় ও কনফিডেন্স সিমেন্ট লিমিটেডের পৃষ্ঠপোষকতায় কনফিডেন্স সিমেন্ট-সিজেকেএস আন্তঃউপজেলা (অনূর্ধ্ব-১৬) ফুটবল টুর্নামেন্টের ষষ্ঠ আসর আগামী ১৯ এপ্রিল শুরু হচ্ছে। পর্যায়ক্রমে এ টুর্নামেন্ট চার ভেন্যুতে হবে।
১৯ এপ্রিল বিকেল ৩টায় লোহাগাড়া, ২০ এপ্রিল বিকেল ৩টায় সীতাকুণ্ড, ২১ এপ্রিল বিকেল ৩টায় হাটহাজারী েএবং ২৭ এপ্রিল বিকেল ৩টায় পটিয়া উপজেলা ভেন্যূতে এ টুর্নামেন্ট উদ্বোধন হবে।
চট্টগ্রাম সিটি মেয়র ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস’ার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথি ও স্ব স্ব ভেন্যু এলাকার সংসদ সদস্য উদ্বোধক এবং স্পনসর প্রতিষ্ঠানের ভাইচ চেয়ারম্যান রূপম কিশোর বড়-য়া বিশেষ অতিথি থাকবেন।
এ উপলক্ষে গতকাল বিকালে সিজেকেএস ভকনে আয়োজিত সংবাদ সম্মেলনে সংস’ার ফুটবল কমিটির সম্পাদক মো. ইউসুফ লিখিত বক্তব্যে টুর্নামেন্টের বিভিন্ন বিষয় তুলে ধরেন।
এ টুর্নামেন্টে চট্টগ্রামের ১৪ উপজেলা চার গ্রুপে অংশগ্রহণ করবে। ইতোমধ্যে অংশগ্রহণকারী দলসমূহের খেলোয়াড় বাছাই কার্যক্রম বাছাই উপ-কমিটি ও ডাক্তারের তত্ত্বাবধানে সম্পন্ন হয়েছে।
৪ ভেন্যূতে গ্রুপ লীগ পদ্ধতিতে অনুষ্ঠিতব্য এ টুর্নামেন্টের গ্রুপ লীগের খেলা ছাড়াও কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ফাইনাল খেলাও উপজেলা ভেন্যূতে অনুষ্ঠিত হবে।
চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দল টফিসহ নগদ ২০ ও ১৫ হাজার টাকা প্রাইজমানি পাবে। এছাড়া সুশৃঙ্খল দল, সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়কে কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ট্রফি/ক্রেস্ট প্রদান করা হবে। সেরা ভেন্যু নির্ধারণের জন্য ৪টি ভেন্যু কমিটির সম্পাদক ছাড়া বাকী ১০জন উপজেলা ক্রীড়া সংস’ার সাধারণ সম্পাদক এর সমন্বয়ে একটি সেরা ভেন্যূ বাছাই কমিটি গঠন করা হয়।
প্রতি খেলায় ম্যান অব দ্যা ম্যাচকে ক্রেস্ট প্রদান করা হবে। এবারের টুর্ণামেন্টের বাজেট নির্ধারণ করা হয়েছে বার লক্ষ তিরাশি হাজার ছয়শত টাকা কনফিডেন্স সিমেন্ট লিমিটেড প্রতিবারের ন্যায় এবারও সাত লক্ষ টাকা প্রদান করেছে। বাকি অর্থ সিজেকেএস তহবিল থেকে ব্যয় করা হবে।
এদিকে প্রত্যেক উপজেলাকে সিজেকেএস এর পক্ষ থেকে পঁচিশ হাজার টাকা নগদ দেয়া হবে।
সিজেকেএস যুগ্ম-সম্পাদক আমিনুল ইসলামের সৌজন্যে প্রত্যেক উপজেলাকে পাঁচটি করে ফুটবল প্রদান করা হয়েছে। সিজেকেএসের পক্ষ থেকে প্রত্যেক দলের ২৫ জন খেলোয়াড়কে জার্সি প্রদান করা হবে। প্রতিদলকে ১টি করে ম্যাচ বল ও ৪টি ভেন্যূকে ৫টি করে ম্যাচবল প্রদান করা হবে। কনফিডেন্স সিমেন্ট লিমিটেডের হেড অব ব্র্যান্ড মিরাজুর রহমান, সিজেকেএস সহ-সভাপতি মো: হাফিজুর রহমান ও ফুটবল কমিটির সহ-সভাপতি নজরুল ইসলঅম লেদু সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন। অন্যদের মধ্যে সিজেকেএস অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম, যুগ্ম-সম্পাদক আমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মো. জাহাঙ্গীর, ইঞ্জিনিয়ার জসীম উদ্দিন, ফুটবল কমিটির ভাইস চেয়ারম্যান এস এম শহীদুল ইসলাম প্রমুখ উপসি’ত ছিলেন।