কক্সবাজার জেলা আইন-শৃংখলা সমন্বয় কমিটির সভা

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার

কক্সবাজার জেলা আইন-শৃংখলা সমন্বয় কমিটির সভায় বক্তরা বলেছেন, জেলায় নানান আয়োজনে ও যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনের উদ্যোগ নেয়া হয়েছে। পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে মহাসড়কে যাত্রী পরিবহন নিরাপদ ও নির্বিঘ্ন রাখতে এবং পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদারে সরকার ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে।
১৩ আগস্ট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আইন-শৃংখলা সমন্বয় কমিটির মাসিক সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।
জেলা প্রশাসক মো. আলী হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার একেএম ইকবাল হোসেন, জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফাসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।
জেলা প্রশাসক মো. আলী হোসেন বলেন, টেকনাফের নাফ নদীর মৎস্যজীবীদের তালিকা প্রণয়নের কাজ চলছে। জনপ্রতিনিধি, বিজিবি ও মৎস্য অফিস থেকে এ তালিকা নিরূপণের কাজ চলছে। পরে তা যাচাই-বাছাই শেষে উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রেরণ করা হবে। যদি প্রকৃত মৎস্যজীবী কেউ বাদ পড়েও তাদের তালিকায় অন্তর্ভুক্ত করা হবে। ভারী বর্ষণের ফলে পাহাড়ধসের সম্ভাবনা রয়েছে। তাই পাহাড়ের পাদদেশে কেউ যাতে পুনরায় বসবাস শুরু না করে সে লক্ষে করণীয় বিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন তিনি। এ ছাড়া যানজট নিরসনে রাস্তার পাশে অবৈধ টমটম গ্যারেজ উচ্ছেদে মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশ দেয়া হয় সভায়।
এ সময় সিভিল সার্জন ডা. আবদুস সালাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খালেদ মাহমুদ, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাহেদুল ইসলাম, কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাজাহান আলী, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাঈন উদ্দিন, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন ছিদ্দিক, মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুল কালাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) পঙ্কজ বড়ুয়া, অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফারজানা রহমান ও সেলিম শেখ, জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, জেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী কানিজ ফাতেমা আহমেদ, মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শাহজাহান, জেলা আওয়ামী লীগ নেতা সালাহউদ্দিন আহমেদ (সিআইপি), কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন সভাপতি আবু তাহের, পৌর মেয়র মাহবুবুর রহমান, জেলা তথ্য অফিসার মো. নাসির উদ্দিনসহ বিভিন্ন সরকারি দপ্তর ও আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রধানগণ উপস্থিত ছিলেন।