কক্সবাজারে মুক্তিযোদ্ধা কমান্ডারকে হত্যার চেষ্টা

বল্লমসহ যুবক আটক

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার

কক্সবাজার মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে জেলা কমান্ডার মো. শাহজাহানকে হত্যার চেষ্টা চালিয়েছে এক যুবক। হামলাকারীকে ধারালো বল্লমসহ আটক করে কক্সবাজার সদর থানায় সোপর্দ করা হয়েছে।
জানা গছে, জেলা শহরের বিজয় সরণীতে অবসি’ত জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের ভেতরে বৃহস্পতিবার রাত সোয়া ৮টার দিকে ধারালো একটি বল্লমসহ অতর্কিতে ঢুকে পড়ে ওই যুবক। জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ শাহাজাহানকে ওই বল্লম দিয়ে আঘাত করার চেষ্টা করে সে। এ সময় অফিসে অবস’ান নেওয়া দুজন মুক্তিযোদ্ধাকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে কক্ষ থেকে বের হয়ে যেতে বলে সে। এমনকি বোমার বিস্ফোরণ ঘটানোরও হুমকি দেয় ওই যুবক।
এসময় ভয় পেয়ে মোহাম্মদ শাহাজাহান চিৎকার দিলে যুবকটি বল্লমসহ দৌড়ে পালানোর চেষ্টা করে। কিন’ কমপ্লেক্সের আশপাশে অবস’ানরত লোকজন ও কয়েকজন মুক্তিযোদ্ধা মিলে সাহসের সাথে যুবকটিকে কাবু করে ধরে ফেলেন।
ঘটনাটি তাৎক্ষণিকভাবে কক্সবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসেনকে অবহিত করেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার। এরপর একদল পুলিশ ঘটনাস’লে গিয়ে হামলাকারী যুবককে আটক করে থানায় নিয়ে আসে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে যুবকটি তার নাম কালু মিয়া (২৪) বলে জানায়। তার বাবার নাম মৃত ফকির আহমদ। বাড়ি চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলার শোভনদণ্ডী ইউনিয়নের লাউয়ারখিল গ্রামে।
কক্সবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, ‘যুবকটিকে আটক করা হয়েছে। ব্যাপক জিজ্ঞাসাবাদ করে ঘটনার মূল রহস্য উদঘাটন করার জন্য চেষ্টা চালাচ্ছে পুলিশ। তবে তদন্তের স্বার্থে আপাতত সব গোপন রাখা হচ্ছে। পরে সময়মতো বিস্তারিত জানানো হবে।’