ওমানে ‘আকাশ যাত্রা’র উদ্বোধন

ওমানে ‘আকাশ যাত্রা’র উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিবৃন্দ
ওমানে ‘আকাশ যাত্রা’র উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিবৃন্দ

প্রবাসী বাংলাদেশীদের দেশে যাতায়াতে উন্নত সেবা আর সঠিক পরামর্শ প্রদানের প্রতিশ্রুতি দিয়ে ওমানে যাত্রা শুরু করেছে ‘আকাশ যাত্রা’।
চট্টগ্রামের চার উদ্যমী যুবকের উদ্যোগে রাজধানী মাসকাটে বাংলাদেশী অধ্যুষিত আল হামিরিয়া এলাকায় প্রতিষ্ঠিত হয়েছে এ ট্রাভেল ও টুরিজম প্রতিষ্ঠান।
সম্প্রতি প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লে. জেনারেল (অব.) এম. ফজলে আকবর এনডিসি, পিএসসি ।
আকাশযাত্রার ব্যবস্থাপনা পরিচালক এমদাদ বাচ্চুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ওমানের সাবেক সমাজকল্যাণ মন্ত্রী হামুদ কিবন আলী আল আমরি।
অন্যদের মধ্যে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব মো. আবু সাইদ, সামা ট্রাভেল ডানাটা ওমানের মহাব্যস্থাপক হারমাজ মুখার্জী, বাংলাদেশ বিমানের মহাব্যস্থাপক আকতারুজ্জামান চৌধুরী, রিজেন্ট এয়ারওয়েজের হেড অব মার্কেটিং আনিসুল আলম চৌধুরী তুহিন, বাংলাদেশ সোশ্যাল ক্লাবের প্রেসিডেন্ট শফিক ভূঁইয়া, চট্টগ্রাম সমিতিরসহ সভাপতি নুরুল আমিন চৌধুরী, বিমানের শাখা ব্যবস্থাপক নুরুল মোস্তফা, প্রকৌশলী রবিউল মাওলা, প্রকৌশলী তাহের চৌধুরী এবং আকাশযাত্রার পরিচালক মো. লোকমান উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, সাধারণ প্রবাসী বিশেষ করে শ্রমিকগোষ্ঠী নিয়মনীতি কম জানার কারণে যাতায়াতের ক্ষেত্রে নানা ভোগান্তির শিকার হয়ে থাকেন। সেবা ও পরামর্শ দিয়ে তাদের ভোগান্তি দূর করা গেলে প্রবাসীদের আস্থার ঠিকানা হয়ে উঠবে আকাশযাত্রা।
শুধু বাংলাদেশী নয়, ওমান প্রবাসী সবদেশের নাগরিকদের আকাশপথে যাতায়াতের অংশীদার হয়ে আকাশযাত্রা দেশের সুনাম বাড়াবে এমন আশা প্রকাশ করেন তারা।
‘টিকেটিং ছাড়াও আসন সংরক্ষণ, বোর্ডিং, ব্যাগেজ, ইমিগ্রেশন ফরম পূরণসহ প্রয়োজনীয় সব সেবা এবং পরামর্শ দেয়া হবে। ফলে কোনো ধরনের ভোগান্তিতে পড়বে না প্রবাসীরা। এছাড়া কার্গো সার্ভিসও পাওয়া যাবে।’-যোগ করেন উদ্যোক্তারা। বিজ্ঞপ্তি