ফটিকছড়িতে সমাবেশে বক্তারা

ঐক্যবদ্ধ প্রচেষ্টায় সমাজ থেকে মাদক নির্মূল সম্ভব

নিজস্ব প্রতিনিধি, ফটিকছড়ি

‘মাদককে না বলুন, জীবনকে ভালোবাসুন। মাদকমুক্ত সমাজ গঠনে আমরা অঙ্গীকারাবদ্ধ’- এই শেস্নাগানকে সামনে রেখে এলাকায় সচেতনতা সৃষ্টির লড়্গ্যে চট্টগ্রামের ফটিকছড়িতে মাদকবিরোধী এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার বিকালে উপজেলার পশ্চিম নানুপুর মাদক নির্মূল কমিটির উদ্যোগে মান্নানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। নানুপুর ওবাইদিয়া মাদ্রাসার পরিচালক আলস্নামা মো. সালাহ উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রামের হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মো. আবদুলস্নাহ আল মাসুম।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাবুল আকতার, নানুপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সৈয়দ ওসমান গণি, চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মুহাম্মদ বাকের এবং আল মানাহিলের চেয়ারম্যান মাওলানা হেলাল উদ্দিন জমিরী। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা মো. শিহাব উদ্দিন, মো. দিদারম্নল আলম, ইউপি সদস্য মো. আইয়ুব, বুলবুল আহমেদ, মুনসুর আহমেদ, মো. সেলিম উদ্দিন, মো. আকতার, মো. নাছের, মো. সোলাইমান ও চুট্টু বড়-য়া প্রমুখ।
সমাবেশে প্রধান অতিথি এএসপি আবদুলস্নাহ আল মাসুম বলেন, মাদক মানুষকে ও পরিবারকে ড়্গতবিড়্গত করে তোলে। তাই এই এলাকায় মাদক নামে আর কোন শব্দ থাকবে না। ইতিমধ্যে যে সকল মাদকসেবীরা ব্যবসা কিংবা সেবন করেছেন তারা এখন থেকে এসব পথ পরিহার করবেন। আপনারা মাদক ছেড়ে সুন্দর জীবনে চলে আসুন। সুন্দর পথ অবলম্বন করম্নন। বিশেষ অতিথির বক্তব্যে ওসি মো. বাবুল আকতার বলেন, মাদক বন্ধে আপনারা এলাকায় ওয়ার্ডে ওয়ার্ডে মিটিং করেন। মাদকের মরণ ছোবল থেকে সমাজ তথা দেশকে রড়্গা করতে সমাজের সকল সত্মর থেকে সবাইকেই কাজ করতে হবে। এই এলাকাকে মাদকমুক্ত করতে যে কোনো ধরনের পদড়্গেপ নিতে আমি প্রস’ত।