এম এ আজিজের মৃত্যুবার্ষিকী পালন

বিজ্ঞপ্তি

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে মরহুম জননেতা এম এ আজিজের ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। কর্মসূচির মধ্যে ছিলো মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো ও দোয়া মাহফিল। মাহফিল উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে উপসি’ত ছিলেন মরহুমের পুত্র আওয়ামী লীগ নেতা সাইফুদ্দিন খালেদ বাহার, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মো. জোবায়ের। অন্যদের মধ্যে উপসি’ত ছিলেন নগর স্বেচ্ছাসেবক লীগের সদস্য দেবাশীষ নাথ দেবু, মো. সিরাজুল ইসলাম, মো. জালাল মিয়া, মহসিন মোরশেদ টিপু, মো. আলী চৌধুরী, মো. কামরুল আলম, মো. জাকির হোসেন, যীশু নাথ, এস এম মনছুর টিটু, মো. রফিক, আমিনুল হক চৌধুরী, ডা. রতন দেবনাথ, আশরাফুল আলম শিবলু, নাজিম উদ্দিন রাসেল, মামুন বাদশা, মো. নওশাদ, কার্তিক রঞ্জন শীল টিটু, নাজিম উদ্দিন সাইফুল, মো. জোসেফ, মো. সোহেল, মামুন প্রমুখ।
উত্তর জেলা আওয়ামী লীগ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম এম. এ আজিজের ৪৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গত সোমবার সকালে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে হালিশহর মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এতে উপসি’ত ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক এম. এ সালাম, সহসভাপতি অধ্যাপক মো. মঈনুদ্দীন, মরহুমের পুত্র মহানগর আওয়ামী লীগের সদস্য সাইফুদ্দীন খালেদ বাহার, কেন্দ্রীয় যুবলীগের সদস্য রাশেদ খান মেনন, জেলা কৃষকলীগের প্রচার সম্পাদক অ্যাডভোকেট ফয়েজুল ইসলাম, আওয়ামী পেশাজীবী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সাদী প্রমুখ।
প্রত্যয়’ ৭১
বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর মরহুম এম.এ আজিজের ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রত্যয়’ ৭১ এর উদ্যোগে মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ ও মরহুমের বাসভবনে স্মরণ সভার আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে স্মরণসভা সংগঠনের জিয়াউদ্দিন মজনুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে মরহুমের পরিবারের পক্ষ থেকে উপসি’ত ছিলেন মরহুমের সন্তান ও প্রত্যয়’৭১ এর সভাপতি সাইফুদ্দিন খালেদ বাহার ও মহানগর যুবলীগের সদস্য রেজাউল করিম কায়সার।
নগর যুবলীগ নেতা ও সংগঠক সিজার বড়-য়া’র সঞ্চালনায় মরহুমের রাজনৈতিক দর্শন ও উল্লেখযোগ্য দিক নিয়ে আরও বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ঐক্য পরিষদের সভাপতি এস এম দিদার, মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ, মহানগর যুবলীগ নেতা শফিউল আলম সমীর, মহানগর ছাত্রলীগের সহসভাপতি রবিউল হোসেন সাইমুন, মো. ফারুক, পর্যটন লীগের সভাপতি জাঈসী জিশান ইসলাম, হাজী গাঁও শেখ রাসেল স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক আবদুল হাকিম, ছাত্রনেতা সাজিদুল ইসলাম, মো. মহসিন, বাবু দে, নূর মোহাম্মদ, ছাত্রনেতা নবজিৎ দত্ত দ্বীপ ও রাকেশ দাশ প্রমুখ।
প্রতিশ্রুতি বয়েজ ক্লাব
বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর মরহুম এম.এ আজিজের ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রতিশ্রুতি বয়েজ ক্লাবের উদ্যোগে মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ ও স্মরণসভা সংগঠনের অস’ায়ী কার্যালয়ে সংগঠনের সভাপতি নবজিৎ দত্ত দ্বীপ’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এম.এ আজিজের পরিবারে পক্ষ থেকে উপসি’ত ছিলেন মহানগর আওয়ামী লীগের কার্যকরী সদস্য ও প্রত্যয়’৭১ এর সভাপতি সাইফুদ্দিন খালেদ বাহার ও মহানগর যুবলীগের সিনিয়র কার্যকরী সদস্য ও সংগঠক মো. কায়সার। শামীম ওসমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রবাসী ঐক্য পরিষদের সভাপতি এস.এম দিদার, মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ, জিয়াউদ্দিন মজনু, মো. ফারুক, মহানগর ছাত্রলীগের সহসভাপতি রবিউল হোসেন সাইমুন, জাঈসী জিশান ইসলাম, আবদুল হাকিম, সাজেদুল ইসলাম, বাবু দে, নূর মোহাম্মদ, মো: মহসিন প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন