এমএ হান্নানের কবরে উত্তর জেলা আওয়ামী লীগের শ্রদ্ধাঞ্জলি

বিজ্ঞপ্তি

জাতিরজনক বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার প্রথম ঘোষক ও চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক জননেতা এম.এ হান্নানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল ১২ জুন উত্তর জেলা আওয়ামী লীগ কর্মসূচি পালন করে। কর্মসূচি অনুযায়ী সকালে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ মরহুমের চৈতন্য গলির বাইশ মহল্লার কবরস’ানে জননেতা এম.এ হান্নানের করবস’ানে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।
এ সময় উপসি’ত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক সাংসদ ও রাষ্ট্রদূত নুরুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, সহসভাপতি অধ্যাপক মো. মঈনুদ্দিন, সাবেক যুগ্ম সম্পাদক মো. গিয়াসউদ্দিন, দপ্তর সম্পাদক মহিউদ্দিন বাবলু, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য রাশেদ খান মেনন প্রমুখ। মরহুমের কবরে ফাতেহা পাঠ, জেয়ারত ও মোনাজাত শেষে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।
নেতৃবৃন্দ বলেন, ১৯৭১ এর ২৬ মার্চ সর্বপ্রথম চট্টগ্রাম কালুরঘাট স্বাধীন বাংলা বিপ্লবী বেতার কেন্দ্র থেকে বঙ্গবন্ধুর পক্ষে সর্বপ্রথম স্বাধীনতার ঘোষণা পাঠ করেন তৎকালীন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হান্নান।