কাভার্ড ভ্যান-ট্রেইলার মালিক অ্যাসোসিয়েশন

উৎস কর কমাতে মেয়রের সহযোগিতা কামনা

নিজস্ব প্রতিবেদক

উৎস কর কমাতে কর প্রদানে নবায়িত এসেসমেন্টে ব্যবস্থা পুনঃবিবেচনার জন্য সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সহযোগিতা চেয়েছেন কাভার্ড ভ্যান-ট্রেলার মালিক অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ।
গতকাল বুধবার সন্ধ্যায় নগর ভবনের সম্মেলনে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় এ সহযোগিতা চাওয়া হয়। অ্যাসোসিয়েশন নেতৃবৃন্দ সভায় জানান, উৎস কর আগের বছরের ৫০০ টাকার বিপরীতে বর্তমান এসেসমেন্টে ১০ হাজার টাকা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। মেয়র আ জ ম নাছির উদ্দীন উৎস কর প্রদানে কাভার্ড ভ্যান, প্রাইম মুভার ও ট্রেলারের উপর আরোপিত পদ্ধতি পুনঃবিবেচনার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সাথে আলাপ করার বিষয়ে অ্যাসোসিয়েশন নেতাদের আশস্ত করেন।
সভায় সিটি মেয়র বলেন, ‘নাগরিক দুর্ভোগ ও সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সল্টগোলা ক্রসিংয়ে একটি ফুটওভার ব্রিজ করার উদ্যোগ গ্রহণ করেছে চসিক। গণপরিবহন ও বন্দরে পণ্য খালাসে ব্যবহৃত কাভার্ড ভ্যান, প্রাইম মুভার ও ট্রেলারসহ পরিবহন চাপের কারণে এই এলাকায় প্রায় সময় দুর্ঘটনা সংঘটিত হচ্ছে। এ সংকট উত্তরণে এখানে একটি ফুটওভার ব্রিজ নির্মাণ সময়ের দাবি হয়ে উঠেছে।
সভায় প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, ‘১৫৩ কোটি ব্যয়ে আগ্রাবাদ এক্সেস রোড, নিমতলা-অলংকার রোডের উন্নয়ন কাজ চলছে। আরাকান সড়ক ও হাটহাজারী সড়ক উন্নয়নের জন্য জাতীয় অর্থনৈতিক কমিটির নির্বাহী পরিষদে (একনেক) প্রকল্প পাঠানো হয়েছিল। কিন্তু প্রকল্প থেকে তা বাদ পড়ে যাওয়ায় বর্তমানে চসিকের রাজস্ব খাত থেকে সড়ক দুটির উন্নয়ন ব্যয় নির্বাহ করা হচ্ছে।’
সভায় চসিক প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুস্তাফিজুর রহমান, বিআরটিএ উপ-পরিচালক মো. শহীদল্লাহ, প্রাইম মুভার এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. আবুল হাশেম প্রমুখ উপস্থিত ছিলেন।