‘উন্নয়নসমৃদ্ধ চকরিয়া-পেকুয়া গড়তে হবে’

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া
clip_image002

পেকুয়া উপজেলা টৈইটং ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে গত সোমবার ১১ জুন বিকালে দোয়া ও ইফতার মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরওয়ার কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপসি’ত থেকে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ জাফর আলম এমএ।
ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের সঞ্চালনায় ইফতার মাহফিলে বিশেষ অতিথি ছিলেন পেকুয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পেকুয়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবুল কাশেম, টৈইটং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক তাজউদ্দিন, উপজেলা ছাত্রলীগ সভাপতি কফিল উদ্দিন বাহাদুর। এছাড়া অনুষ্ঠানে উপজেলা, টৈইটং ইউনিয়ন আওয়ামী লীগ ও যুবলীগ-ছাত্রলীগসহ অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী এবং এলাকার সর্বস্তরের জনসাধারণ উপসি’ত ছিলেন।
আলোচনা সভায় প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলম বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার দুই মেয়াদে রাষ্ট্রক্ষমতায় আসীন হবার পর থেকে চকরিয়া-পেকুয়া উপজেলার উন্নয়নে হাজার কোটি টাকার কাজ করেছে। অতীতে দুই উপজেলার জন্য অন্য কোনো সরকার এত পরিমাণ টাকার কাজ করেনি। কেউ করে থাকলেও উন্নয়নের চেয়ে বেশির ভাগ টাকা লুটপাট হয়েছে। আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড চকরিয়া- পেকুয়াবাসীর সামনে এখন দৃশ্যমান।
এখনো দুই উপজেলায় বর্তমান সরকারের অনেকগুলো মেগা উন্নয়ন প্রকল্পের কাজ চলমান রয়েছে।
তিনি বলেন, বিএনপি-জামাত জোট আমলে চকরিয়া-পেকুয়া উপজেলায় যত উন্নয়ন কাজ হয়েছে, তার চেয়ে বেশি হয়েছে উন্নয়ন কাজের বরাদ্দের টাকা হরিলুটের ঘটনা। জনগণ নিরপেক্ষভাবে তদন্ত করলে তার সত্যতা পাবে। আওয়ামী লীগ সরকার জনকল্যাণ ও দেশের উন্নয়নমুখী সরকার উল্লেখ করে তিনি বলেন, অতীতের দুই উপজেলায় উন্নয়নে বৈষম্য থাকলেও জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে উন্নয়নের ক্ষেত্রে সেই ধরনের কোনো বৈষম্য নেই। বর্তমানে চকরিয়া উপজেলার তুলনায় পেকুয়া উপজেলার সাত ইউনিয়নে দ্বিগুণ উন্নয়ন কাজ করছে আওয়ামীলীগ সরকার।
চকরিয়া উপজেলা চেয়ারম্যান জাফর আলম আরও বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়নের ক্ষেত্রে দলীয় বিবেচনাকে গুরুত্ব দেয় না। জনগণের কল্যাণের দিকে সরকার বেশি গুরুত্ব দিচ্ছে। সেইজন্য চকরিয়া উপজেলার চেয়ে পেকুয়া উপজেলাতে বড় ধরনের মেগা উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়নে কাজ করছে সরকার। আমাদেরকে বৈষম্যমুক্ত, উন্নয়নসমৃদ্ধ চকরিয়া-পেকুয়া গড়তে হবে। তাই আগামী নির্বাচনে উন্নয়নের প্রয়োজনে চকরিয়া-পেকুয়া আসন থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীকে নৌকা মার্কায় ভোট দিয়ে এমপি নির্বাচিত করতে হবে। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে অবশ্যই আগামী সংসদ নির্বাচনে চকরিয়া-পেকুয়া আসনে আওয়ামী লীগের বিজয় নিশ্চিত করতে হবে। সেজন্য দলের সকলস্তরের নেতাকর্মীদেরকে জনগণকে সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।