উজানটিয়ায় বিদ্যালয় উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া

গত ১০ ফেব্্রুয়ারি ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে উজানটিয়ার দুর্গম এলাকার মধ্যম উজানটিয়ায় উদ্বোধন করা হয় খান বাহাদুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। স’ানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর প্রায় ৬৫ লাখ টাকা ব্যয়ে “বিদ্যালয়হীন এলাকায় ১৫০০ বিদ্যালয় স’াপন প্রকল্পের” আওতায় এ বিদ্যালয়টি নির্মাণ করে।এতে প্রধান অতিথি ছিলেন স্কুলটির প্রতিষ্ঠাতা ও চট্টগ্রাম সিটি কার্পোরেশনের সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী। প্রধান বক্তা ছিলেন, কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ ইলিয়াছ। স্কুলের প্রধান শিক্ষক রেজাউল করিম কুতুবির সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজারের সহকারী পুলিশ সুপার (চকরিয়া-পেকুয়ার সার্কেল) কাজী মোহাম্মদ মতিউল ইসলাম,আ.ফ.ম হাসান,জহিরুল ইসলাম খান,মোহাম্মদ হানিফ চৌধুরী, তোফাজ্জল করিম, এস এম মাহবুব ছিদ্দিকী, এম জাহাঙ্গীর আলম, এম, দিদারুল করিম, সাজ্জাদুল ইসলাম,রেজাউল করিম বজল,মোহাম্মদ আলমগীর সাওদাগর প্রমুখ ।

সভায় বক্তারা বলেন, দেশের উন্নয়নের যাত্রায় কক্সবাজার জেলা হচ্ছে একটি অন্যতম জেলা যে জেলা থেকে সরকার সবচেয়ে বেশি রাজস্ব আয় করে থাকে।প্রধান অতিথি মাহমুদুল ইসলাম চৌধুরী বলেন,আমরা উদ্যোগ নিয়ে অবহেলিত এ এলাকায় শিক্ষার জয়যাত্রা শুরু করেছি। কিন’ এএলাকার জনপ্রতিনিধিদের তা ধরে রাখতে হবে।
প্রধান বক্তা আলহাজ্ব মোহাম্মদ ইলিয়াছ এমপি বলেন,খান বাহাদুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন উদ্বোধনের পর আগামী ১ মাসের মধ্যে খান বাহাদুর উচ্চ বিদ্যালয়ের জন্য একটি একাডেমিক ভবন স’াপন করা হবে।