ইস্পাহানি প্রিমিয়ার ক্রিকেট লিগ জয়ের ধারায় ফ্রেন্ডস ক্লাব সহজ জয় চসিক একাদশের

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

এফএমসি স্পোর্টসকে প্রথম পরাজয়ের স্বাদ দিয়ে সিজেকেএস ইস্পাহানি প্রিমিয়ার ক্রিকেট লিগে পুনরায় জয়ের ধারায় ফিরেছে ফ্রেন্ডস ক্লাব। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গতকাল ৫ম রাউন্ডের খেলায় ফ্রেন্ডস ক্লাব ৮ রানে জয়লাভ করে। টানা তিন জয়ের পর চতুর্থ খেলায় ইস্পাহানি ক্লাবের কাছে হার মানে স্টেডিয়াম পাড়ার এ দলটি। আর টানা চতুর্থ জয়ের পর ছন্দপতন ঘটে এফএমসির। এম এ আজিজ স্টেডিয়ামে দিনের অপর খেলায় ৯ উইকেটে রাইজিং স্টার ক্লাবকে হারিয়ে চতুর্থ জয়ের দেখা পায় চসিক একাদশ।
টস জিতে এফএমসি প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়ে প্রতিপক্ষ ফ্রেন্ডস ক্লাবকে ২০৫ রানের মধ্যে ইনিংস শেষ করতে বাধ্য করে। কিন’ জয়ের কাছাকাছি গিয়েও ৮ রান দূরে থাকতে এফএমসির ইনিংস ৪৯ ওভারে ১৯৭ রানে গুটিয়ে গেলে স্বস্তির জয় পায় ফ্রেন্ডস। ৭৫ রান তুলতেই ফ্রেন্ডস ৪ উইকেট হারালে ৫ম উইকেট জুটিতে প্রতিরোধ গড়ে মোসাদ্দেক রাহি (৬২) ও শাহাদাত (৩৭) দলীয় রানতে ১৬৩-তে পৌঁছে দেন। এর আগে ওপেনার মোবারক (৪২), তানভির সাদাত (১৫) ও রনি ফয়সালের (১৯) রানের সুবাদে দলীয় ইনিংস লড়াই করার পর্যায়ে যায়। এপএমসির আবু বক্কর ৪৪ ও রতন দাশ ১৮ রানে ৩টি করে এবং ইমরুল করিম ৩৫ রানে ২ ও ফিরোজ মাহমুদ ৩২ রানে ১ উইকেট নেন। ১১৭ রানে এফএমসির ৪ উইকেটের পতনের পর ওয়া ন ডাউনে নামা অভিজ্ঞ মাহবুবুল করিম মিঠু অনেকটা একাই লড়ে গিয়েও দলের পরাজয় ঠেকাতে পারেননি। দলীয় ১৫৫ রানের সময় ৯৪ বলে ৭০ রান করা মিঠু তানভিরের ওভারে স্ট্যাম্পড আউট হয়ে ফিরে গেলে বাকিরা জয়ের কাজটা করতে ব্যর্থ হন। ওপেনার ইয়াসিন আরাফাত ৪০, আরেফিন ১৩, মোহামেনুল ১৭ ও রতন ১৪ রান যোগ করেন। ফ্রেন্ডসের ইরফান ৩০, তানভির ৩০ ও শোয়াইব ৩৭ রানে ২টি করে এবং রাহি ৩১, রায়হান আনাস ৭ ও রনি ফয়সাল ৪৫ রানে ১টি করে উইকেট নেন।
এম এ আজিজ স্টেডিয়ামে টস জিতে চসিক অধিনায়ক রনি চৌধুরী প্রথমে ফিল্ডিং করে রাইজিং স্টারকে ১৩৬ রানে আউট করে সিদ্ধান্ত যথার্থ বলে প্রমান করেন। রাইজিং স্টারের মারুফ ৩৪, আল মামুন রাজু ৪২ ও অধিনায়ক ইকবাল ১৭ রান করেন। আর অতিরিক্ত থেকে যোগ হয় ১৭ রান। ২৩.৫ ওভারে এক উইকেট ব্যয় করে জয়ের বন্দরে পৌঁছে চসিক একাদশ। ৬৫ বলে ৬০ রান করে মজহারুল আউট হলে অপর ওপেনার আশরাফুল (৪১*) ও কফিলউদ্দিন (৩৪*) অপরাজিত থেকে বিশাল জয় নিশ্চিত করেন। একমাত্র উইকেটটি গেছে ওমর ফারুকের ঝুলিতে। এদিকে চসিকের সফল বোলার মিনহাজ খান ১৭ রানে ৩, রনি চৌধুরী ৩৪ ও মনিরুজ্জামান ১৯ রানে ২টি করে এবং মজহারুল ১৪, ইনজামামুল ১৮ ও সাজ্জাদ ৩১ রানে ১টি করে উইকেট শিকার করেন। ৫ খেলা শেষে ৪ জয়ে প্রতিদ্বন্দ্বিতায় আছে চসিক একাদশ। আর ৫ খেলায় রাইজিং স্টারের ৪র্থ পরাজয়। আজকের খেলা- ইস্পাহানি স্পোর্টস ক্লাব:শহীদ শাহজাহান সংঘ (এম এ আজিজ স্টেডিয়াম), ব্রাদার্স:শতদল (জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম)।