ইপিজেড নারিকেলতলা চাঁদাবাজি নিয়ে সরকার দলীয় দু’গ্রম্নপে সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক

নগরীর ইপিজেড থানাধীন নারিকেলতলা এলাকায় সংসদ সদস্য এম এ লতিফের অনুসারী দুই গ্রম্নপের মধ্যে ভাসমান হকারদের কাছ থেকে চাঁদা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে লোকমান ও সাইফুল নামে দু’জন আহত হয়েছেন। তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরমধ্যে লোকমানের হাতের একটি আঙ্গুল বিচ্ছিন্ন হয়ে গেছে বলে জানিয়েছেন ইপিজেড থানার ওসি (তদনত্ম) মো. ওসমান গণি চিশতি।
পুলিশ সূত্র জানায়, সাবেক ছাত্রলীগ নেতা দেবাশীষ পাল দেবু এবং সাবেক কাউন্সিলর ও স’ানীয় আওয়ামী লীগ নেতা মো. আসলামের অনুসারীদের মধ্যে সংঘাতের এ ঘটনা ঘটেছে। স’ানীয় সূত্রে জানা গেছে, নারিকেলতলা এলাকায় ফুটপাতে সান্ধ্যকালীন বসা ভাসমান হকারদের থেকে দৈনিক চাঁদা আদায়কে কেন্দ্র করে বুধবার সন্ধ্যার দিকে দুই গ্রম্নপ সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় উভয় পড়্গ ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা ব্যবহার করে। রাত ৯টা পর্যনত্ম এ সংঘর্ষ চলে। এতে যুবলীগ কর্মী লোকমান, সাইফুল, ছাত্রলীগ নেতা ইয়াছিন, ফয়সালসহ চার-পাঁচজন আহত হয়েছেন। পুলিশ বলেছে, আহতের সংখ্যা দু’জন। সংঘর্ষ চলাকালে বিমানবন্দর সড়কে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে। পরে পুলিশ পরিসি’তি নিয়ন্ত্রণে আনে।
ইপিজেড থানার ওসি (তদনত্ম) মো. ওসমান গণি চিশতি জানান, মূলত এলাকায় আধিপত্য বিসত্মারকে কেন্দ্র করে সাবেক ছাত্রলীগ নেতা দেবষীষ পাল দেবু এবং সাবেক কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা আসলাম চৌধুরীর অনুসারীদের মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে। বিষয়টি স’ানীয় সাংসদ এম এ লতিফকে জানানো হয়েছে। তিনি দু’পড়্গকে নিয়ে বসে বিষয়টির সমাধান করবেন বলে জানিয়েছেন। এলাকার পরিস’তি এখন শানত্ম বলেও জানান চিশতি।
স’ানীয় সূত্র জানায়, নারিকেলতলা এলাকায় সড়কের পাশে ফুটপাতে প্রতিদিন সন্ধ্যায় শতাধিক ভাসমান হকার বসেন। তাদের কাছ থেকে প্রতিদিন জনপ্রতি ১৫০ টাকা চাঁদা তোলেন সরকার দলীয় একটি চক্র। এ ঘটনায় বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা পর্যনত্ম সংঘর্ষে জড়ানো দুই পড়্গের কেউ থানায় মামলা কিংবা অভিযোগ করেননি বলে জানিয়েছেন ইপিজেড থানা পুলিশের কর্মকর্তা ওসমান গণি চিশতি।