ইউ প্রতিনিধি দলের সাথে ইউজিসি চেয়ারম্যানের সাক্ষাৎ

বিজ্ঞপ্তি

ইউরোপীয় ইউনিয়নের তিন সদস্যের এক প্রতিনিধি দল বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান এর সাথে গতকাল বৃহস্পতিবার ইউজিসিতে সৌজন্য সাড়্গাতে মিলিত হন। প্রতিনিধি দলের নেতৃত্ব প্রদান করেন বাংলাদেশে ইইউ এর ফাস্ট কাউন্সিলর মিস দোয়ার্তে বোসে। সভায় মিস দোয়ার্তে বোসে বাংলাদেশের উচ্চশিড়্গা প্রতিষ্ঠানের সড়্গমতা, ইন্টারন্যাশনাল ক্রেডিট ট্রান্সফার এবং ইরাসমাস মুন্ডাস স্কলারশিপ নিয়ে বিসত্মারিত আলোচনা করেন। তিনি বলেন, বাংলাদেশের শিড়্গার্থীরা ইরাসমাস মুন্ডাস স্কলারশিপ থেকে ব্যাপকভাবে উপকৃত হচ্ছে। ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশের উচ্চশিড়্গার মানোন্নয়নে ব্যাপকভাবে কাজ করতে আগ্রহী। এলড়্গ্যে তিনি ইউজিসি চেয়ারম্যানের কাছে প্রয়োজনীয় সহযোগিতা প্রত্যাশা করেন।
ইউজিসি চেয়ারম্যান বাংলাদেশি শিড়্গক ও শিড়্গার্থীদের দড়্গতা বৃদ্ধিতে ইউরোপীয় ইউনিয়ন ও দেশের বিশ্ববিদ্যালয় সমূহের মধ্যে একাডেমিক সহযোগিতা বৃদ্ধির ওপর গুরম্নতা্বরোপ করেন। তিনি বলেন, ইরাসমাস মুন্ডাস স্কলারশিপ ইইউ এর একটি ভাল উদ্যোগ। দেশে গবেষণার নতুন ড়্গেত্র তৈরিতে এটি সহায়ক হবে বলে তিনি মনে করেন। বাংলাদেশে এর সম্প্রসারণে ইউজিসি কাজ করবে বলে তিনি ইউরোপীয় ইউনিয়নকে আশ্বস’ করেন।
সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোলস্না, প্রফেসর ড. দিল আফরোজা বেগম ও ড. মো. আখতার হোসেন এবং ইউজিসি সচিব ড. মো. খালেদ উপসি’ত ছিলেন।