ইউপিডিএফ নেতা মাইকেল চাকমা ‘নিখোঁজ’

সুপ্রভাত ডেস্ক

সাংগঠনিক কাজ শেষে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার পর থেকে ইউপিডিএফের সংগঠক মাইকেল চাকমা নিখোঁজ রয়েছেন বলে সংগঠনের পড়্গে দাবি করা হচ্ছে। তাকে অপহরণের অভিযোগ তুলেছে ইউপিডিএফ সমর্থিত চারটি সহযোগী সংগঠন। খবর বিডিনিউজের।
গতকাল সংবাদ মাধ্যমে পাঠানো
এক বিবৃতিতে ইউপিডিএফের সহযোগী সংগঠন গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি অংগ্য মারমা, শ্রমজীবী ফ্রন্টের (ইউডবিস্নউডিএফ) সভাপতি সচিব চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি বিপুল চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরূপা চাকমা এ অভিযোগ করেন।
মাইকেল চাকমা পাহাড়ে পূর্ণ স্বায়ত্বশাসনের দাবিতে আন্দোলনরত পাহাড়িদের সংগঠন প্রসিত খীসা নেতৃত্বাধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সংগঠক ও শ্রমজীবী ফ্রন্টের (ইউডবিস্নউডিএফ) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক।
গতকাল গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে নেতৃবৃন্দ অভিযোগ করেন, পাহাড়িদের ঐতিহ্যবাহী উৎসব বৈসাবি (বৈসুক-সাংগ্রাই-বিঝু) ও রানা পস্নাজা ধ্বংসযজ্ঞের বার্ষিকী উপলড়্গে কর্মসূচি গ্রহণের জন্য মাইকেল চাকমা নারায়ণগঞ্জের কাঁচপুরে শ্রমিক এলাকায় সাংগঠনিক সফরে যান।
কাঁচপুরে সাংগঠনিক কাজ শেষে গত ৯ এপ্রিল বিকালে ঢাকায় কর্মসূচি বাসত্মবায়ন পর্যালোচনা সভায় যোগদানের উদ্দেশে রওনা হন বলে বিবৃতিতে বলা হয়।
তাদের ভাষ্য, এরপর থেকে তার কোনো হদিস পাওয়া যাচ্ছে না। তার ব্যবহৃত মোবাইল ফোনটিও বন্ধ রয়েছে। তাকে নিয়ে তার পরিবার ও সংগঠনের নেতা-কর্মীরা গভীর উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্যে রয়েছেন।