আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক পুরস্কৃত করল শুদ্ধাচার কৌশল চর্চাকারী কর্মকর্তাদের

বিজ্ঞপ্তি
20180514---AIBL-Integrity-A

নাগরিকদের জন্য আইনের শাসন, মৌলিক মানবাধিকার, সমতা, ন্যায়বিচার প্রতিষ্ঠা এবং রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক অধিকার নিশ্চিত করাসহ দেশে সুশাসন প্রতিষ্ঠা ও সোনার বাংলা গড়ার লক্ষ্যে ২০১৭ সালে জাতীয় শুদ্ধাচার কৌশল চর্চাকারী ৬৩ জন কর্মকর্তাদের পুরস্কৃত করলো আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড।
১৪ মে সোমবার ব্যাংকের প্রধান কার্যালয়ে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন ব্যাংকের চেয়ারম্যান আলহাজ আব্দুস সামাদ লাবু। এ সময় বিশেষ অতিথি ছিলেন ব্যবস’াপনা পরিচালক মো. হাবিবুর রহমান। উপব্যবস’াপনা পরিচালক কাজী তউহীদ উল আলম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ সময় উপব্যবস’াপনা পরিচালক মো. ফজলুল করিম, মুহাম্মদ মাহমুদুল হক এবং এস এম জাফর সহ ব্যাংকের উর্ধ্বতন নির্বাহীবৃন্দ উপসি’ত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে ব্যাংকের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীকে তাদের নৈতিকতার মানোন্ননের ক্ষেত্রে সতর্ক হওয়ার নির্দেশ প্রদান করেন।
তিনি বলেন, জাতীয় শুদ্ধাচার ও সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড সরকার ও নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছে। তিনি পুরস্কারপ্রাপ্ত কর্মকর্তাদের অভিনন্দন জানান এবং ব্যাংকের সকলকে ভবিষ্যতে এই সম্মানজনক পুরস্কার অর্জনে অনুপ্রাণিত করেন।
উল্লেখ্য, ২০১৬ সালে শুদ্ধাচার চর্চার জন্য আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড ১৩টি নিয়ামকের ভিত্তিতে ৩৮ জন নির্বাহী, কর্মকর্তা ও কর্মচারীকে ক্রেস্ট ও প্রশংসাপত্র প্রদান করে। ২০১৭ সালের জন্য ২৫টি নিয়ামক নির্ধারণ করে শুদ্ধাচার প্রতিষ্ঠার ক্ষেত্রে উত্তম চর্চা ও উৎকৃষ্ট অনুশীলনকে উৎসাহিত করার জন্য ৬৩ জন কর্মকর্তা-কর্মচারীকে ক্রেস্ট ও প্রশংসাপত্র প্রদান করা হয়।