আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ব্যবসা উন্নয়ন সম্মেলন

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ব্যবসা উন্নয়ন সম্মেলন গতকাল হোটেল লে মেরিডিয়ান ঢাকার স্কাই বলরুমে অনুষ্ঠিত হয়। ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু প্রধান অতিথি হিসেবে উপসি’ত থেকে সম্মেলনের উদ্বোধন করেন। ব্যবস’াপনা পরিচালক মো. হাবিবুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের পরিচালক পর্ষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্জ মো. আব্দুস সালাম, পর্ষদের সদস্য আলহাজ্জ হাফেজ মো. এনায়েত উল্লাহ্, আলহাজ্জ আব্দুল মালেক মোল্লা, আলহাজ্জ মো. হারুন-অর-রশীদ খাঁন, আলহাজ্জ ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ, আলহাজ্জ মো. আনোয়ার হোসেন এবং উপসি’ত ছিলেন পর্ষদ সদস্য মো. আমির উদ্দিন পিপিএম। এ সময় উপব্যবস’াপনা পরিচালক কাজী তউহীদ উল আলম, মো. ফজলুল করিম, মুহাম্মদ মাহমুদুল হক, এস এম জাফর, মোহাম্মদ জুবায়ের ওয়াফা এবং ট্রেইনিং একাডেমির প্রিন্সিপাল নুরুল ইসলাম খলিফাসহ ব্যাংকের শীর্ষ নির্বাহীগণ উপসি’ত ছিলেন। সম্মেলনে ব্যাংকের ১৫৪টি শাখার ব্যবস’াপকবৃন্দ অংশগ্রহণ করেন। এ সময় ব্যাংকের সার্বিক ব্যবসা পরিসি’তি নিয়ে পরিচালক পর্ষদ এবং ব্যবস’াপনা কর্তৃপক্ষ শাখা ব্যবস’াপকবৃন্দের সঙ্গে আলোচনা করেন।
উল্লেখ্য, অনিরীক্ষিত তথ্য অনুযায়ী ২০১৭ সাল শেষে ব্যাংকের মোট আমানতের পরিমান দাঁড়িয়েছে ২৬,৫০০ কোটি টাকা। এ সময় ব্যাংকের বিনিয়োগ হয়েছে ২৪,২০০ কোটি টাকা। এছাড়া আমদানি ও রপ্তানির পরিমাণ ছিলো যথাক্রমে ১৩,৬০০ কোটি এবং ১০,১২০ কোটি টাকা। শ্রেণিকৃত বিনিয়োগের ক্ষেত্রে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক যথেষ্ট দৃঢ় অবস’ানে রয়েছে।