আলোচিত ওসি আজিজ টাঙ্গাইলে বদলি

নিজস্ব প্রতিবেদক

চাঁদাবাজিসহ নানা অভিযোগ উঠায় সিএমপির বিশেষ শাখার ওসি আজিজ আহমেদকে টাঙ্গাইল মহেরা পুলিশ ট্রেনিং সেন্টারে বদলি করা হয়েছে। পুলিশ সদর দপ্তর থেকে সম্প্রতি তার বদলির আদেশ সিএমপি কার্যালয়ে এসেছে। ওসি আজিজ আহমেদ গত ১০ সেপ্টেম্বর টাঙ্গাইল পুলিশ ট্রেনিং সেন্টারে যোগদান করেছেন বলে সিএমপির একটি দায়িত্বশীল সূত্র সুপ্রভাতকে নিশ্চিত করেছে।
জানা গেছে, ২০১৬ সালের ডিসেম্বর মাসে ওসি আজিজ নগরের জিইসি মোড় এলাকার জনৈক রাশেদ মিয়া নামে এক ব্যবসায়ীর কাছে ৭০ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে রাশেদ মিয়ার কাছ থেকে জোরপূর্বক বিভিন্ন চেকে স্বাক্ষর নেন আজিজ। এ ঘটনায় ২০১৬ সালের ১৪ ডিসেম্বর প্রতিকার চেয়ে সিএমপি কমিশনার ইকবাল বাহারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন রাশেদ মিয়া।
এ বিষয়ে ২০১৭ সালের ২৫ ফেব্রুয়ারি চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদ সম্মেলন করেন রাশেদ। পরে ঘটনাটি তদন্তের দায়িত্ব পান নগর বিশেষ শাখার তৎকালীন এডিসি সায়েম মাহমুদ ও অতিরিক্ত উপকমিশনার আবদুর রউফ। বিষয়টি নিশ্চিত করে নগর বিশেষ শাখার অতিরিক্ত উপকমিশনার জসীম উদ্দিন গতকাল রাতে সুপ্রভাতকে জানান, ওসি আজিজের বিরুদ্ধে আনা অভিযোগের তদন্ত চলছে এখনও। বিষয়টি সিএমপির প্রশাসন দেখভাল করছে।
এদিকে চলতি বছর ২০ মার্চ ওসি আজিজ আহমেদ ও তার সহযোগী আবুল মনছুর আজাদের বিরুদ্ধে আদালতে চাঁদাবাজির মামলা করেন রাশেদ মিয়া। মামলাটি বর্তমানে পিআইবি তদন্ত করছে বলে জানা গেছে।