দক্ষিণ পতেঙ্গায় আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী

আর্থ-সামাজিকখাতে ব্যাপক সাফল্য অর্জন করেছে সরকার

ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ ‘একটি বাড়ি একটি খামার প্রকল্প’, ‘আশ্রয়ন প্রকল্প’, ‘ডিজিটাল বাংলাদেশ’, ‘শিক্ষা সহায়তা কার্যক্রম’, ‘নারীর ক্ষমতায়ন কার্যক্রমসমূহ’, ‘সবার জন্য বিদ্যুৎ’, ‘সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমূহ’, ‘কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ’, ‘বিনিয়োগ বিকাশ’ ও ’পরিবেশ সুরক্ষা কার্যক্রম’ রয়েছে।
সরকারের এই অর্জন, সাফল্য ও লক্ষ্যসমূহ জনগণকে আরো বেশি অবহিত করে উন্নয়ন কার্যক্রমে সম্পৃক্ততা বৃদ্ধির লক্ষ্যে জেলা তথ্য অফিস চট্টগ্রামের উদ্যোগে গতকাল সকাল সাড়ে দশটায় নগরীর দক্ষিণ পতেংগা সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এক আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনীসহ বিশেষ প্রচার কার্যক্রম জেলা তথ্য অফিস চট্টগ্রামের উপপরিচালক মো. সাঈদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে ৪১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহম্মদ চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে বলেন, বর্তমান সরকারের রূপকল্প-২০২১ অনুযায়ী দেশ নিম্নমধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। সরকার আর্থ-সামাজিক ও অবকাঠামোখাতে ব্যাপক সাফল্য অর্জন করেছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক চারলেন চালু হয়েছে, বহদ্দারহাট, বন্দর, দেওয়ানহাট এবং কদমতলী ফ্লাইওভার এবং ফৌজদারহাট-বন্দর টোল রোড নির্মাণের ফলে যানজট অনেক কমেছে। আখতারুজ্জামান ফ্লাইওভার নির্মাণের কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। কর্ণফুলীর তলদেশে টানেল নির্মাণের কাজে অচিরেই শুরু হবে। সরকারের সফলতার বিষয়গুলি সমাজের সর্বস্তরের মানুষের মাঝে ব্যাপক প্রচারের মাধ্যমে ছড়িয়ে দিতে হবে।
অনুষ্ঠানে বর্তমান সরকারের ভিশন-২০২১ এর লক্ষ্য এবং অগ্রগতি ও সাফল্যের বিষয়ে মূল বক্তব্য উপস’াপন করেন জেলা তথ্য অফিস চট্টগ্রামের উপপরিচালক মো. সাঈদ হাসান।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ১৪ নম্বর সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর শাহেনূর বেগম, মাইশার প্রধান নির্বাহী মো. এয়াছিন মঞ্জু প্রমুখ।
বক্তারা বলেন, বর্তমানে দেশে শিক্ষা, স্বাস’্য, কৃষি, যোগাযোগ মাধ্যমসহ প্রায় সকল মাধ্যমে ই-সেবা কার্যক্রম দিনদিন প্রসারিত হচ্ছে। বিজ্ঞপ্তি

আপনার মন্তব্য লিখুন