আর্জেন্টিনা দলে ফিরলেন আগুয়েরো, বাদ হিগুয়েন

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

রাশিয়া বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে উরুগুয়ে ও ভেনেজুয়েলার বিপক্ষে আর্জেন্টিনার ২৩ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। দলে ডাক পেয়েছেন সার্জিও আগুয়েরো। তবে, আর্জেন্টিনার নতুন কোচ জর্জ সাম্পাওলির দলে জায়গা হয়নি গঞ্জালো হিগুয়েনের। এটাই হবে সাম্পাওলির প্রথম কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ। আগামী ৩১ অগাস্ট উরুগুয়ের মাঠে খেলবে মেসি বাহিনী। আর ৫ সেপ্টেম্বর নিজেদের মাঠে ভেনেজুয়েলাকে আতিথ্য দেবে আর্জেন্টিনা।
সর্বোচ্চ ৩৩ পয়েন্ট নিয়ে এই গ্রুপে ব্রাজিল শীর্ষে থাকায় কলম্বিয়া ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। উরুগুয়ে ২৩ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় অবস্থানে। সমান পয়েন্ট নিয়ে চিলি চতুর্থ ও ২২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে মেসির আর্জেন্টিনা। এই অঞ্চল থেকে প্রথম চারটি দল সরাসরি রাশিয়া বিশ্বকাপে খেলবে। পঞ্চম স্থানের দলটিকে বিশ্বকাপের টিকিট পেতে খেলতে হবে ওশানিয়া অঞ্চলের শীর্ষ দলটির বিপক্ষে।
গত জুনে ব্রাজিল ও সিঙ্গাপুরের বিপক্ষে দুটি ম্যাচ খেললেও দুর্দান্ত ফর্মে থাকা ম্যানচেস্টার সিটির তারকা আগুয়েরো জাতীয় দলে জায়গা পাননি। প্রথমবার সাম্পাওলির দলে ডাক পড়েছে তার। তবে, জুভিদের তারকা দিবালা থাকলেও দলে জায়গা মেলেনি আর্জেন্টিনার হয়ে ৬৯ ম্যাচে ৩১ গোল করা হিগুয়েনের। মেসির সঙ্গে আক্রমণভাগে দিবালা ছাড়াও থাকতে পারেন ইন্টার মিলানের অধিনায়ক মাউরো ইকার্দি।
আর্জেন্টিনা দল : গোলরক্ষক- নাহুয়েল গুসমান, সার্জিও রোমেরো, জেরোনিমো রুলি। ডিফেন্ডার- ফেদেরিকো ফাসিও, গাব্রিয়েল মের্কাদো, হাভিয়ের মাসচেরানো, নিকোলাস ওতামেন্দি, নিকোলাস পারেহা। মিডফিল্ডার- মার্কোস আকুনা, এভার বানেগা, লু্‌কাস বিগলিয়া, অ্যাঞ্জেল ডি মারিয়া, ফের্নান্দেস, মানুয়েল লানসিনি, লিয়েন্দ্রো পারেদেস, গিদো পিসাররো, এদুয়ার্দো সালভিও। ফরোয়ার্ড- সার্জিও আগুয়েরো, কোররেয়া, পাওলো দিবালা, মাউরো ইকার্দি ও লিওনেল মেসি। খবর বাংলানিউজ’র।