আমির খান ও অক্ষয়ের দাঁড়ি নিয়ে চুলাচুলি

সুপ্রভাত ডেস্ক

একটি সিনেমায় অভিনয় করতে গিয়ে আমির খান যেভাবে নিজেকে পুরোপুরি সমর্পণ করেন ও প্রয়োজনের আঙ্গিকে নিজেকে ঢেলে সাজান, এমনটা খুব কমই দেখা যায়। তাইতো বরাবরের মতো আবারও নতুন রূপে হাজির হয়েছেন আমির। আর তা নিয়ে দর্শকদের উচ্ছ্বাস ও বিতর্কেরও যেন শেষ নেই।

‘লাল সিং চাড্ডা’ সিনেমায় একজন শিখ সরদারের চরিত্রে অভিনয় করছেন বলিউডের আমির। তার জন্য দীর্ঘকাল ধরে তিনি সযত্নে নিজের দাঁড়ি-গোঁফকে বড় হতে দিয়েছেন। এরপর পাগড়ি মাথায় পুরাদস’র সরদার রূপে আবির্ভূত হয়েছেন তিনি। সরদার আমির খানকে দেখে দারম্নণ উচ্ছ্বসিত তার ভক্তরা। উচ্ছ্বাসের আতিশয্যে অনেকে অড়্গয় কুমারের সঙ্গে তুলনা টেনেছেন। কারণ, ইতোপূর্বে ‘সিং ইজ কিং’ এবং ‘কেসরি’ সিনেমায় সরদার চরিত্রে অভিনয় করেছেন অড়্গয়। সিনেমা দু’টিতে তিনি নকল গোঁফ-দাঁড়ি ব্যবহার করে সরদার সেজেছিলেন। কিন’ এসব নকল রূপে বিশ্বাস করেন না আমির খান। তিনি দীর্ঘকাল ধরে নিজের গোঁফ-দাঁড়ি বড় রেখে বাসত্মবিক সরদার রূপ নিয়েছেন। তাই অড়্গয়ের চেয়ে আমিরকে এগিয়ে রাখতে চান তার ভক্তরা।

তবে অড়্গয়ের ভক্তরাও দমে যাননি। তাদের জোরালো বক্তব্য, অড়্গয় কুমার একসঙ্গে একাধিক সিনেমার কাজ করে থাকেন। তাই তার পড়্গে একটি চরিত্রের জন্য নতুন রূপ ধারণ করা সম্ভব হয় না। কিন’ আমির খান সাধারণত একটি নির্দিষ্ট সময়ে একটি সিনেমা নিয়েই কাজ করে থাকেন। খবর বাংলানিউজের।