আন্তর্জাতিক গার্মেন্টটেক চিটাগং ২০১৭ মেলা শুরু হচ্ছে আজ

গার্মেন্টস্‌ শিল্পে ব্যবহৃত অত্যাধুনিক যন্ত্রপাতি, প্রয়োজনীয় কাঁচামাল, গার্মেন্টস্‌ এক্সেসরিজ নগরীর ব্যবসায়ীদের সামনে তুলে ধরতে আজ ১৩ সেপ্টেম্বর গার্মেন্টটেক চিটাগং ২০১৭ শীর্ষক তিনদিনব্যাপী এক আন্তর্জাতিক মেলার আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ও ভারতের যৌথ মালিকানায় এ এস কে ট্রেড এক্সিভিশন লিমিটেড।
আজ বুধবার সকাল ১১ টায় নগরীর জি ই সি কনভেনশন সেন্টারে এ মেলার উদ্বোধন করা হবে।
এতে প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চিটাগং চেম্বার অব কর্মাস ইন্ডাস্ট্রি, বিজিএমই, বিকেএমইএ, বিজিএপিএমই এর প্রতিনিধিরা।
প্রতিদিন সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত মেলা সকলের জন্য উন্মুক্ত থাকবে। তিনদিনব্যাপী এই মেলায় গার্মেন্টস্‌ শিল্পের অত্যাধুনিক যন্ত্রপাতি নিয়ে বাংলাদেশসহ বিশ্বের আরো ৯ টি দেশ অংশ নিচ্ছে। এতে ১১০ টি স্টল থাকবে। আন্তর্জাতিক এই মেলায় ভারত, চীন, তাইওয়ান, হংকং, সিঙ্গাপুর, জাপান, কোরিয়া, জার্মানি ও ইতালির ৬০-৭০ টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।
মেলায় শতাধিক স্টলে গার্মেন্টস্‌ শিল্পের অত্যাধুনিক যন্ত্রপাতি, প্রয়োজনীয় কাঁচামাল, গার্মেন্টস্‌ এক্সেসরিজ, কাপড়, সুতা, প্যাকেজিং, ম্যাটেরিয়েল প্রর্দশন করা হবে। এই শিল্পের সাথে জড়িত সংশ্লিষ্ট কোম্পানি একই ছাদের নিচে সব ধরনের আধুনিক উপকরণ, যন্ত্রপাতি এবং অত্যাধুনিক ভার্সনের মেশিনারিগুলি দেখতে পারবেন।
দেশের বিভিন্ন সেক্টরের উন্নয়নে ১ম বারের মত নগরীর জি ই সি কনভেনশন সেন্টারে আজ ১৩ সেপ্টেম্বর থেকে তিনদিনব্যাপী এই মেলার মূল উদ্দেশ্য আন্তর্জাতিক নিত্য নতুন টেকনোলজি প্রদশর্নীর মধ্য দিয়ে দেশের শিল্প প্রতিষ্ঠানগুলোকে সহায়তা করা; যা মূলত স্থানীয় ব্যবসায়ীদের আন্তর্জাতিক মানের প্রযুক্তি সর্ম্পকে ধারণা দেওয়ার জন্য।
চট্টগ্রামের অনেক প্রতিষ্ঠানও এ মেলায় অংশগ্রহণ করবেন বলে জানান মেলার ইভেন্ট ও পি আর চারুকারু এ্যাড এর ডিজাইনার ও সি ই ও লায়ন এম এ হোসেন বাদল। এ বিষয়ে যে কোন তথ্যের জন্য প্রয়োজনে ০১৮১৯-৩৮৪৫৪৭ নাম্বারে যোগাযোগ করা যাবে। বিজ্ঞপ্তি