সার্ভার জটিলতায় চট্টগ্রাম রেলস্টেশন

আগাম টিকেটের লাইনে দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম রেলস্টেশনে সার্ভার সমস্যার কারণে দুই ঘণ্টা বন্ধ ছিল ট্রেনের আগাম টিকেট বিক্রি। আর এতেই রাত জেগে লাইনে দাঁড়িয়ে থাকা টিকেট প্রত্যাশীদের মাথায় হাত। দীর্ঘ লাইনের শৃঙ্খলা ফিরিয়ে আনতে মহিলা পুলিশও মোতায়েন করা হয় স্টেশনে।

গতকাল শুক্রবার ক্যাবল কেটে গিয়ে অপটিক্যাল ফাইবার বিচ্ছিন্ন হলে ঈদ উল আজহা উপলক্ষে আগাম টিকিট বিক্রির তৃতীয় দিন সকাল ১০টা মিনিট পর্যন্ত কোনো টিকিট বিক্রি করা যায়নি। সকাল ১০টার পর সার্ভার সমস্যা সারিয়ে টিকেট বিক্রি শুরু করে রেলওয়ে কর্তৃপক্ষ। স্টেশনের ম্যানেজার মো. আবুল কালাম আজাদ দুপুরের ১টার দিকে সুপ্রভাতকে জানান, নেটওয়ার্ক ক্যাবল কাটা পড়ায় সকাল থেকে টিকিট বিক্রি করা সম্ভব হয়নি। এখন স্বাভাবিকভাবেই টিকিট বিক্রি হচ্ছে। আজকে (শুক্রবার) আমরা আগামী ১৯ আগস্টের টিকিট বিক্রি করছি।
নাম প্রকাশ না করার শর্তে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর এক সদস্য সুপ্রভাত বাংলাদেশকে বলেন, ‘আজ (শুক্রবার) সারা দিন টিকেটের জন্য লোকজনের ভিড় ছিল। অন্যান্য দিন অনেক মানুষ টিকেট পায় না। তবে শুক্রবার যারা এসেছেন, সবাই টিকেট পেয়েছেন।

রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, চট্টগ্রাম-চাঁদপুর রুটের এক জোড়া স্পেশাল ট্রেনসহ মোট ১২টি ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি করা হচ্ছে। ৮ হাজার ৮১৩টি টিকিট বিক্রি করার কথা রয়েছে। এর মধ্যে কাউন্টারে বিক্রি হচ্ছে ৬ হাজার ৮৪৫টি। ২৫ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি হবে। ৫ শতাংশ করে ১০ শতাংশ টিকিট ভিআইপি ও রেলওয়ে কর্মীদের জন্য সংরক্ষিত রয়েছে। আজ শনিবার ২০ আগস্ট এবং কাল রোববার ২১ আগস্টের টিকেট বিক্রি করা হবে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অগ্রিম টিকেট বিক্রি করা হবে।