আগামীকালের অটোরিকশা-টেম্পো ধর্মঘট স্থগিত

১২ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ২০ ডিসেম্বরের চট্টগ্রাম অটোরিকশা-অটোটেম্পো শ্রমিক ইউনিয়ন এর আহ্বানে আহুত সকাল সন্ধ্যা ধর্মঘট স্থগিত করা হয়েছে।
গতকাল সোমবার সিএমপি কমিশনারের সম্মেলন কক্ষে অতিরিক্ত পুলিশ কমিশনার (অর্থ প্রশাসন ট্রাফিক) মাসুদ উল হাসানের সভাপতিত্বে ধর্মঘট আহ্বানকারী সংগঠনের নেতৃবৃন্দ বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির নেতৃবৃন্দের সাথে বৈঠকে ধর্মঘট স্থগিত করেন।
সভায় ১২ দফা দাবি বাস্তবায়ন নিয়ে আলোচনা করেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন পূর্বাঞ্চল কমিটির সভাপতি মৃণাল চৌধুরী। এতে যে সমস্ত দাবি সিএমপি ট্রাফিক বিভাগের আওতাধীন তা বাস্তবায়নে সিএমপির পক্ষ থেকে পদক্ষেপ গ্রহণ করার সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া অন্যান্য দাবি নতুন সিএনজি ট্যাক্সি রেজিস্ট্রেশন প্রদান, শাহ আমানত সেতু, তৈলারদ্বীর সেতু, কালুরঘাট রেলওয়ের সেতু টোল আদয়ের বৈষম্য দূরীকরণ, জাতীয় ও আঞ্চলিক মহাসড়ক অযথা হয়রানি বন্ধ করা ও সিএনজি চালিত অটোরিকশার জন্য আলাদা লেইন এর বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় কর্তৃপক্ষকে ব্যবস্থা নেওয়ার ব্যাপারে সুপারিশ করার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।
সিএনজি চালকদের হয়রানিমূলক মামলা না দেওয়া ও লাইসেন্স জটিলতা দূরীকরণসহ নো-পার্কিং মামলা দেওয়ার বিষয়ে সতর্কতার সাথে আইন প্রয়োগ করার জন্য সভায় অংশগ্রহণকারী ট্রাফিক বিভাগের কর্মকর্তাদের নির্দেশ প্রদান করা হয়।
বৈঠকে উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (উত্তর) যানবাহন (পদোন্নতি প্রাপ্ত) অতিরিক্ত ডিআইজি সুযায়েতুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (বন্দর) যানবাহন মো. আবু সায়েম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) যানবাহন ওয়াহিদুল হক চৌধুরী, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) যানবাহন চত্রধর ত্রিপুরা, এসি ট্রাফিক বন্দর মোশারফ হোসেন, ট্রাফিক ইন্সপেক্টর প্রশাসন (উত্তর) মো. মহিউদ্দিন খান, ট্রাফিক ইন্সপেক্টর প্রশাসন (বন্দর) মো. আবুল কাশেমসহ পুলিশ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।
শ্রমিক প্রতিনিধিদের পক্ষে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন আঞ্চলিক কমিটির সভাপতি মোহাম্মদ মুছা, সাধারণ সম্পাদক অলি আহমদ, চট্টগ্রাম অটোরিকশা অটোটেম্পো শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী মো. কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, সহ-সম্পাদক মো. ওমর ফারুক, তাজুল ইসলাম প্রমুখ। বিজ্ঞপ্তি