শেষ হয়েছে একাংশের বিশ্ব ইজতেমা

আখেরি মোনাজাতে দেশের কল্যাণ কামনা

সুপ্রভাত ডেস্ক

দেশের কল্যাণ, দুনিয়া ও আখেরাতের শান্তি কামনা করে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে একাংশের বিশ্ব ইজতেমা। গতকাল সকালে বিশ্ব ইজতেমার ৫৪তম আসরে জোবায়েরপনি’দের এই মোনাজাত পরিচালনা করেন বিশ্ব তাবলিগ জামাতের শীর্ষস’ানীয় মুরব্বি ঢাকার কাকরাইল মসজিদের ইমাম মুহাম্মদ জোবায়ের। তিনি আরবি ও বাংলা ভাষায় মোনাজাত পরিচালনা করেন। ২৪ মিনিটের মোনাজাতে তিনি প্রথম ১৩ মিনিট আরবিতে আর শেষ ১১ মিনিট বাংলায় দোয়া করেন। মোনাজাত শেষ হয় সকাল ১০টা ৪০ মিনিটে। মোনাজাত স্যাটেলাইট টেলিভিশনে সরাসরি সমপ্রচার করা হয়েছে। খবর বিডিনিউজের।
সরেজমিনে দেখা গেছে, অনেকে বিমানবন্দর গোল চত্বর ও উত্তরা থেকে মোনাজাতে অংশ নিয়েছেন। মোনাজাত উপলক্ষে টঙ্গী, গাজীপুর, উত্তরাসহ আশপাশের এলাকার সব শিক্ষাপ্রতিষ্ঠান, কলকারখানা, মার্কেট, বিপণিবিতান, অফিস বন্ধ ছিল।
গাজীপুরের পুলিশ কমিশনার ওয়াইএম বেলালুর রহমান জানান, রাত ১২টার মধ্যে পুরো মাঠ খালি করে পুলিশ এর নিয়ন্ত্রণ নেবে। তার আগেই জুবায়েরপন’ীদের মাঠ ছাড়তে বলা হয়েছে। পরে সাদপন’ীদের মাঠ বুঝিয়ে দেওয়া হবে। সাদপন’ীরা আজ সকাল ৭টার পর মাঠে প্রবেশ করবেন।
২০২০ সালের বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণা
জোবায়েরপন’ীদের আখেরি মোনাজাতের পর ২০২০ সালের বিশ্ব ইজতেমার তারিখ মাইকে ঘোষণা করা হয়। তাদের শীর্ষস’ানীয় মুরব্বি প্রকৌশলী মাহফুজুর রহমান জানান, ২০২০ সালের বিশ্ব ইজতেমা হবে ১০, ১১ ও ১২ জানুয়ারি এবং ১৭, ১৮ ও ১৯ জানুয়ারি।