আখতারুজ্জামান চৌধুরী বাবুর মৃত্যুবার্ষিকী আজ

P1-1বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি ও সাবেক সংসদ সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুর মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা আজ বুধবার দুপুর আড়াইটায় নগরীর আসকার দীঘি পাড়ের রীমা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে।
আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। সভায় সভাপতিত্ব করবেন দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ। সভায় সংগঠনের নেতাকর্মীদের উপস্থিত থাকার জন্য চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান অনুরোধ জানিয়েছেন।
আখতারুজ্জামান চৌধুরী বাবুর জন্ম চট্টগ্রামের আনোয়ারার হাইলধরের জমিদার পরিবারে হলেও আজীবন তিনি গরিব দুঃখী মানুষের পাশে থেকে তাদের ভাগ্যের উন্নয়নে কাজ করে গেছেন। তিনি ১৯৭০, ১৯৮৬, ১৯৯১, ও ২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হন।
তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, শিল্প ও বাণিজ্য সম্পাদক ও ২০১১ সালে প্রেসিডিয়াম সদস্য হয়েছিলেন। তিনি দীর্ঘকাল ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনগুলোর নেতৃত্বে ছিলেন। আখতারুজ্জামান চৌধুরী বাবু দু’বার চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি, এফবিসিসিআই’র প্রেসিডেন্ট এবং প্রশাসক, ওআইসিভুক্ত দেশসমূহের চেম্বার প্রেসিডেন্ট ও ১৯৮৯ সালে ৭৭ জাতি গ্রুপের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন। সর্বশেষ জাতীয় সংসদের পাট ও বস্ত্রবিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ছিলেন। তিনি চট্টগ্রামের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে গেছেন। স্বৈরাচারবিরোধী আন্দোলনে তিনি কারারুদ্ধ হন। সাধারণ মানুষের কাছে আখতারুজ্জামান চৌধুরী বাবু একজন দানবীর হিসেবে খ্যাত ছিলেন।
এদিকে জননেতা আখতারুজ্জামান চৌধুরী বাবু নাগরিক স্মরণসভা কমিটি আজ (৪ নভেম্বর) সকাল নয়টায় মরহুমের কবর জেয়ারত, পুষ্পস্তবক অর্পণ ও দোয়া মাহফিল এবং ৫ নভেম্বর বিকেল ৪টায় কদমমোবারক শাহী জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। কর্মসূচিতে অংশগ্রহণের জন্য আহ্বান জানিয়েছেন স্মরণসভা কমিটির সদস্যসচিব ও রূপালী ব্যাংক লিমিটেডের পরিচালক আবু সুফিয়ান এবং সমন্বয়ক সাংবাদিক হেলাল উদ্দিন চৌধুরী। বিজ্ঞপ্তি

আপনার মন্তব্য লিখুন