ইপিজেডে নারী সমাবেশে আ জ ম নাছির

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দারিদ্র থাকবে না

নিজস্ব প্রতিবেদক

২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের এবং ২০৩০ সালের মধ্যে দেশকে দারিদ্রমুক্ত করার লক্ষ্যে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নারীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র আ জম নাছির উদ্দীন।
তিনি বলেন, ‘দশ বছর আগে দেশে দারিদ্রের হার ছিল ৪২ শতাংশ। গত দশ বছরে দারিদ্র্যের হার কমে দাঁড়িয়েছে ২১ শতাংশ। আরো ৫ বছর আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দারিদ্রের হার আরো ৫-৬ শতাংশ কমে যাবে। সরকারের ধারাবাহিকতা থাকলে ২০৩০ সালে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জিত হবে। নগরীর সিইপিজেড চত্বরে গতকাল শুক্রবার বিকালে নারী সমাবেশে তিনি এসব কথা বলেন। পতেঙ্গা, ইপিজেড, বন্দর থানা আওয়ামী লীগ এই সমাবেশের আয়োজন করে।
প্রধান অতিথির বক্তব্যে আ জ ম নাছির আরো বলেন, ‘শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন নিশ্চিতে দেশের প্রত্যেকটি সেক্টরে নারীদের চাকরির সুযোগ সৃষ্টি করেছেন। দেশের উন্নয়ন সমুন্নত রাখতে হলে আওয়ামী লীগকে আবার সরকার গঠনের সুযোগ দিতে হবে।
মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘মহিলা আওয়ামী লীগ নেতাকর্মীরা প্রত্যেক পাড়ায়, মহল্লায় ঘরে ঘরে গিয়ে মহিলা ভোটারদের উদ্বুদ্ধ করতে হবে। তাদের নারী উন্নয়ন ও ক্ষমতায়নে সরকারের গৃহীত উদ্যোগ এবং সফলতার বিষয়গুলো উপস’াপন করতে হবে।
নগর আওয়ামী লীগ সহ-সভাপতি খোরশেদ আলম সুজনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন সাংসদ সাবিহা মুসা, প্রধান বক্তা ছিলেন নগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী বেগম হাসিনা মহিউদ্দিন।
সমাবেশে হাসিনা মহিউদ্দিন বলেন, ‘শেখ হাসিনা নারীবান্ধব সরকার। নির্বাচনে জয়যুক্ত করে আর একবার শেখ হাসিনাকে সরকার গঠনের সুযোগ দিতে হবে।
খোরশেদ আলম সুজন বলেন, ‘আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে এই ইপিজেড এলাকায় ৫০০ শয্যাবিশিষ্ট মাতৃসদন হাসপাতাল নির্মাণসহ স’ায়ী ডে কেয়ার সেন্টার স’াপন করা হবে। তিনি মেয়র আ জ ম নাছিরকে পতেঙ্গা থেকে বহদ্দারহাট পর্যন্ত নারীদের জন্য স্বতন্ত্র গণপরিবহন চালুকরণের ব্যাপারে উদ্যোগ গ্রহণ করার আবেদন জানান।
সমাবেশে আরো বক্তব্য রাখেন মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আনজুমান আরা আনজী, সিনিয়র সহ-সভাপতি মমতাজ বেগমসহ মহিলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। সমাবেশে ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ শ্রমিক লীগসহ মহিলা আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মী উপসি’ত ছিলেন।