আইপিএলে রাসেলের অনন্য রেকর্ড

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

রীতিমত বসনত্ম চলছে আন্দ্রে রাসেলের ক্যারিয়ারে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে রয়েছেন ফর্মের তুঙ্গে। ব্যাট হাতে তা-ব চালানো এই ক্যারিবিয়ান ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায় গড়েছেন নতুন রেকর্ড। আইপিএলে দ্রম্নততম ১ হাজার রান ও ৫০ উইকেট নেওয়া ক্রিকেটার এখন রাসেল। এতদিন যৌথভাবে রেকর্ডটি দখলে ছিল কিয়েরন পোলার্ড ও শেন ওয়াটসনের। গত শুক্রবার রাতে তাদের টপকে রেকর্ডটি নিজের করে নিয়েছেন রাসেল। ১ হাজার রান ও ৫০ উইকেট নিতে পোলার্ড ও ওয়াটসনের লেগেছিল যেখানে ৬২ ম্যাচ, সেখানে রেকর্ড গড়া রাসেল খেলেছেন ৫৭ ম্যাচ। খবর বাংলাট্রিবিউন’র।
চলতি আইপিএলে খুব বেশি বল করছেন না রাসেল। কাঁধের চোটের কারণে প্রয়োজনের মুহূর্তেই কেবল বল হাতে নিচ্ছেন তিনি। দিলিস্ন ক্যাপিটালসের বিপড়্গে শুক্রবার নিয়েছেন যেমন। সাফল্যও পেয়েছেন এই পেসার। দিলিস্নর অধিনায়ক শ্রেয়াস আইয়ারকে ফিরিয়ে আইপিএলে ৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন রাসেল। একই সঙ্গে রেকর্ডটা নিজের করে নেন তিনি।
দ্রম্নততম ১ হাজার রান ও ৫০ উইকেট নেওয়া খেলোয়াড়ের তালিকায় রাসেল, পোলার্ড ও ওয়াটসনের পরে আছেন ডোয়াইন ব্রাভো। ক্যারিবিয়ান অলরাউন্ডার এই জোড়া মাইলফলকে পৌঁছাতে খেলেছেন ৭৮ ম্যাচ।