আইপিএলেও ডিআরএস?

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

তবে কি বহু প্রতিক্ষিত ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) অন্তর্ভুক্ত হতে চলেছে আইপিএল-এ? হ্যাঁ, সব কিছু ঠিকঠাক থাকলে আইপিএল-এর একদশতম সংস্করণে দেখা যেতে পারে ডিআরএস। ইতিমধ্যেই ডিআরএস-কে আইপিএল-এ অন্তর্ভুক্ত করার বিষয়ে নিজেদের মধ্যে আলোচনা শুরু করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। খবর আনন্দবাজার।
গতশুক্রবার আইসিসি প্যানেলের বাইরে থাকা দেশের সেরা দশ আম্পায়ারকে নিয়ে একটি ডিআরএস ওয়ার্কশপের আয়োজন করে বিসিসিআই। ওয়ার্কশপে উপস্থিত ছিলেন আইসিসির আম্পায়ার কোচ ডেনিস বার্নস এবং অস্ট্রেলীয় আম্পায়ার পল রিফেল। মূলত এই দু’জনই এ দিনের ওয়ার্কশপে ভারতীয় আম্পায়ারদের প্রশিক্ষণ দেন। যে আম্পায়াররা এই দিনের ওয়ার্কশপে অংশ নিয়েছিলেন তাদের প্রত্যেককেই আইপিএলেও দেখা যাবে। আর এতেই ঘণীভূত হয়েছে আইপিএলে ডিআরএস-এর অন্তর্ভুক্তির সম্ভাবনা।
টাইমস অব ইন্ডিয়াকে এক উচ্চপদস্থ বিসিসিআই আধিকারিক বলেন, ‘আইপিএলে ডিআরএস অন্তর্ভুক্ত করার বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি, তবে এই সম্ভাবনাকে উড়িয়ে দেওয়াও যাবে না। এখনও অনেক সময় আছে।’ তার কথায়, ‘প্রথম বার বিসিসিআইয়ের আম্পায়ারদের জন্য এই ধরনের ওয়ার্কশপ আয়োজন করল বোর্ড। ভবিষ্যতে আম্পায়ারদের সিদ্ধান্তের উপরেও প্রযুক্তির একটা বড় ভূমিকা থাকবে। ফলে ডিআরএস সম্পর্কে আম্পায়ারদের আরও সচেতন হওয়া প্রয়োজন।’