অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার : খুলশীতে ২২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করায় নগরীর খুলশী এলাকায় ২১ লাখ ৯৭ হাজার ৪৬২ টাকা জরিমানা করেছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। এ সময় ৪টি মামলা এবং ৬টি সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিদ্যুৎ আদালত (দক্ষিণ) এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আইরিন পারভীনের নেতৃত্বে গতকাল খুলশী দপ্তরের আওতাধীন বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের জনসংযোগ শাখা থেকে জানানো হয়, খুলশীর আওতাধীন নাসিরাবাদ, ষোলশহর রেলস্টেশন, বায়েজিদ এলাকায় অভিযান পরিচালনা করা হয়। পূর্ব নাসিরাবাদের মো. আরিফ ইসলামকে ৯ লাখ ৫ হাজার ৪০৩ টাকা, ষোলশহর রেলস্টেশন এলাকার মো. মঞ্জুর মোর্শেদকে ১ লাখ ২৮ হাজার টাকা, ফকিরপাড়া, বায়েজিদ এলাকার খোরশেদ আলমকে ৪ লাখ টাকা এবং কুঞ্জছায়া ১ নম্বর সড়কের বায়েজিদ এলাকার মো. নুরন নবীকে ৬ লাখ ১৪ হাজার ১৮ টাকা জরিমানা করা হয় এবং তাদের সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এ সময় তাদের বিরুদ্ধে ৪টি মামলা করা হয়।
এছাড়া অভিযানে মিটার বাইপাস করে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের অভিযোগে নাসিরাবাদের বায়েজিদ বোস্তামী রোড এলাকার মো. রফিক মিয়ার কাছ থেকে ১ লাখ ৬১৪ টাকা এবং কুঞ্জছায়া ১ নম্বর সড়কের বায়েজিদ এলাকার মো. ইউসুফ মিয়ার কাছ থেকে ৪৯ হাজার ৪২৭ টাকা জরিমানা আদায় করা হয়।
অভিযান পরিচালনাকালে খুলশী বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আনোয়ার হোসেনের তত্ত্বাবধানে উপ-বিভাগীয় প্র্রকৌশলী মো. মাঈন উদ্দিন, উপ-সহকারী প্রকৌশলী আ স ম ইউসুফসহ কারিগরি কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।