অবসরের তিন যুগপূর্তি সাংস্কৃতিক প্রতিযোগিতা

বিজ্ঞপ্তি

অবসর সাংস্কৃতিক গোষ্ঠী চট্টগ্রামের উদ্যোগে সংগঠনের তিন যুগ পূর্তি উৎসব ও পুনর্মিলনী উপলড়্গে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক প্রতিযোগিতা।
প্রথম দিন শিশু একাডেমি চট্টগ্রামে অনুষ্ঠিত হয় ‘শ্রেষ্ঠ শিল্পী’ ও ‘শ্রেষ্ঠ সংগঠন/প্রতিষ্ঠান’ নির্বাচনের লড়্গ্যে একক ও দলীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা।
প্রথম দিনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপসি’ত থেকে সরকারি সিটি কলেজ এর অধ্যড়্গ প্রফেসর ঝরনা খানম প্রতিযোগিতার উদ্বোধন করেন। বিশেষ অতিথি ছিলেন শিশু একাডেমি চট্টগ্রাম জেলার শিশু বিষয়ক কর্মকর্তা নারগীস সুলতানা। এতে সভাপতিত্ব করেন প্রতিযোগিতা পরিষদ এর আহ্বায়ক শিল্পী সুজিত রায়। সূচনা বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা-সভাপতি মো. সঞ্জিত আলম। দ্বিতীয় দিন শনিবার পাঁচলাইশ প্রিমিয়ার ইংলিশ স্কুলে অনুষ্ঠিত হয় চিত্রাংকন ও হাতের সুন্দর লেখা প্রতিযোগিতা। বিজ্ঞপ্তি

উৎসব পরিষদের চেয়ারম্যান ও চট্টগ্রাম দড়্গিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান এদিন প্রতিযোগিতার উদ্বোধন করেন।
বিশেষ অতিথি ছিলেন প্রিমিয়ার ইংলিশ স্কুলের পরিচালক টুলু উশ সেমস্।
সংগঠনের সভাপতি মো. সঞ্জিত আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন আবদুল হান্নান হীরা, রোকন উদ্দিন, সজল দাশ ও মার্জিয়া সুলতানা।
দলীয় প্রতিযোগিতায় সরকারি ডা. খাসত্মগীর বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারি কলেজিয়েট স্কুল, চট্টগ্রাম সিটি কর্পোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল ও কলেজ এবং কাজেম আলী স্কুল ও কলেজ এর ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করে।
বিচারকের দায়িত্ব পালন করেন প্রফেসর ইদ্রিস আলী, কবি স্বপন দত্ত, সেলিনা শেলী, শিল্পী আবদুর রশীদ খান, গিরিজা রাজবর, সাইফুদ্দিন মাহমুদ খান, কিরণ্ময় চৌধুরী, শিল্পী অঞ্জন রায় চৌধুরী, শেখ শহীদ, কায়সারম্নল আলম, নৃত্যশিল্পী শুভ্রা সেনগুপ্তা, পলাশ দেব, আবৃত্তিশিল্পী রাশেদ হাসান, চিত্রশিল্পী জয় দেব রোয়াজা, হাসনা হেনা পরশ, সাজেদা আক্তার সাজু প্রমুখ।
১৬ ফেব্রম্নয়ারি শিশু একাডেমি চট্টগ্রাম জেলার উন্মুক্ত মঞ্চে দিনব্যাপী আয়োজিত সংগঠনের তিন যুগ পূর্তি ও পুণর্মিলনী উৎসবে বিজয়ী ও অংশগ্রহণকারী প্রতিযোগীদের পুরস্কার ও সনদপত্র প্রদান করা হবে।