অপহরণের ২৪ ঘণ্টা পর অপহৃত স্কুলছাত্র পেকুয়া থেকে উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া

কক্সবাজারের চকরিয়া থেকে অপহরণের ২৪ ঘণ্টা পর দশম শ্রেণি পড়-য়া স্কুলছাত্র মেহেদী হাসানকে (১৬) উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার বেলা ২টায় চকরিয়া পৌরসভার ৪নম্বর ওয়ার্ডের সবুজবাগ এলাকা থেকে মেহেদী হাসানকে অপহরণ করা হয়। পরিবারের অভিযোগের পরিপ্রেড়্গিতে চকরিয়া থানা পুলিশের তৎপরতায় অপহরণের ২৪ ঘণ্টা পর গতকাল শনিবার বেলা ২টার দিকে পেকুয়া চৌমুহনী থেকে তাকে উদ্ধার করা হয়।
এসময় অপহরণকারী চক্রের দুই সদস্যকে আটক করে পুলিশ। আটকরা হলো- পেকুয়া উপজেলার বাজার পাড়া এলাকার সাজ্জাদ হোসেন (২৬) ও চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের মরংঘোনা এলাকার হাসনাত (২৮)। উদ্ধার হওয়া শিড়্গার্থী গোপালগঞ্জ জেলার কবির আহমদের ছেলে। সে চকরিয়া গ্রামার স্কুলের দশম শ্রেণির ছাত্র।
চকরিয়া থানার এসআই সুকানত্ম চৌধুরী বলেন, গোপালগঞ্জের বাসিন্দা কবির আহমদ চকরিয়া উপজেলা হাসপাতালে চাকরির সূত্রে নিকটস’ সবুজবাগ আবাসিক এলাকায় পরিবার নিয়ে ভাড়া বাসায় থাকেন। শুক্রবার জুমার নামাজের পর বন্ধুদের সহায়তায় অপহরণকারী চক্র মেহেদী হাসানকে অজ্ঞাত স’ানে নিয়ে যায়। পরে মুঠোফোনে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করলে অপহরণের ঘটনা নিশ্চিত হওয়া যায়। শুক্রবার রাতে পরিবারের পড়্গ থেকে ঘটনার বিষয়ে অভিযোগ পেয়ে মুঠোফোন নম্বরের সূত্র ধরে অপহৃত ছাত্রকে উদ্ধার ও অপহরণকারীদের আটক করতে সড়্গম হয় পুলিশ।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, এ ঘটনায় শিড়্গার্থীর পরিবারের পড়্গ থেকে মামলা দায়েরের প্রস’তি চলছে। অপহরণের সাথে আটক দুই যুবক ছাড়া আর কেউ জড়িত আছে কিনা তা বের করার চেষ্টা চলছে।