অপহরণের একমাস পর মুক্তি পেলেন হিল উইমেন্সের ২ নেত্রী

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি

অপহরণের একমাস একদিন পর খাগড়াছড়ি সদরের মধুপুর এলাকা থেকে মুক্তি পেল ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি শাখার সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমা। বৃহস্পতিবার রাত পৌনে ৮টায় খাগড়াছড়ি সদরের মধুপুর এলাকায় অপহৃতদের অভিভাবক ও স’ানীয় মুরব্বিদের জিম্মায় অপহৃতদের মুক্তি দেয়া হয় বলে নিশ্চিত করেছেন ইউপিডিএফ সংগঠক মাইকেল চাকমা।
মাইকেল চাকমা জানান, বৃহস্পতিবার পৌনে ৮টার দিকে অভিভাবক ও মুরব্বিদের জিম্মায় দুই নেত্রীকে অপহরণের একমাস একদিন পর মুক্তি দেয়া হয়েছে। তবে তারা এখন কোথায় কীভাবে আছেন, জানাতে পারেননি তিনি।
খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাহাদাত হোসেন টিটো বলেন, হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রী মুক্তি পেয়েছে বলে শুনেছি।
প্রসঙ্গত, গত ১৮ মার্চ সকালে রাঙামাটির কতুকছড়ি বাজার এলাকা থেকে অস্ত্রের মুখে তুলে নেয়া হয় ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি শাখার সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমাকে। এঘটনায় ২১ মার্চ দয়াসোনা চাকমার বাবা বৃষধন চাকমা রাঙামাটির কোতেয়ালি থানায় বাদি হয়ে অপহরণ মামলা রুজু করেন।
অপহরণের জন্য ইউপিডিএফ ও হিল উইমেন্স ফেডারেশন প্রতিপক্ষ ইউপিডিএফ গণতান্ত্রিককে দোষারোপ করে আসছিল।