অন্ধ্রের গোদাবরি নদীতে নৌকা ডুবে নিখোঁজ ১০

সুপ্রভাত বহির্বিশ্ব ডেস্ক

ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যের গোদাবরি নদীতে একটি নৌকা ডুবে যাওয়ার পর থেকে ১০ জন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা। নৌকাটির চালক খাজা নামের এক ব্যক্তি দেবিপাটনাম পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন। নৌকাটি কোন্ডামোডালু থেকে রওনা হয়ে রাজামাহেন্দ্রভারাম যাচ্ছিল। মাঝপথে ঝড়ো বাতাসে ২০ আরোহীসহ নৌকাটি উল্টে যায় বলে ধারণা কর্মকর্তাদের। খবর বিডিনিউজের। দুই নারীসহ ১০ যাত্রী সাঁতরে তীরে পৌঁছতে সক্ষম হলেও অপর ১০ জন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন তারা। স’ানীয়রা জানিয়েছেন, নৌকাটিতে বিয়ের একটি পার্টিসহ অন্তত ৪০ জন যাত্রী ছিলেন। এদের অধিকাংশই স’ানীয় আদিবাসী সমপ্রদায়ের লোক।
ঘটনার পরপরই স’ানীয় কর্মকর্তারা নৌকা ও ডুবুরি ব্যবহার করে ব্যাপক তল্লাশি ও উদ্ধার কাজ শুরু করেন। রাজ্যের দুর্যোগ ব্যবস’াপনা বিভাগের টিম ও জাতীয় দুর্যোগ রেসপন্স বাহিনীর (এনডিআরএফ) সদস্যরাও এতে অংশ নেয় বলে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে। উদ্ধার অভিযানে যোগ দিতে নৌবাহিনীর তিনটি হেলিকপ্টারে করে অতিরিক্ত আরও ডুবুরি ঘটনাস’লে পাঠানো হয়েছে বলে ভারতীয় নৌবাহিনীর মুখপাত্র এক টুইটে জানিয়েছেন। রাত হয়ে যাওয়া সত্বেও উদ্ধার অভিযান অব্যাহত ছিল বলে জানিয়েছেন স’ানীয় জনপ্রতিনিধি ভি. রাজেশ্বরি।
নৌকাটির চালক খাজা নামের এক ব্যক্তি দেবিপাটনাম পুলিশের কাছে আত্মসমর্পন করেছেন।
অন্ধ্রের মুখ্যমন্ত্রী এন. চন্দ্রবাবু নাইডু উদ্ধার অভিযানে সর্বশক্তি প্রয়োগ করতে স’ানীয় কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। ঘটনার বিষয়ে তিনি পূর্ব গোদাবরির জেলা কালেক্টর ও অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে ফোনে কথাও বলেছেন।