অধ্যক্ষ মোহাম্মদ হোসেন খানের নামে সড়ক নামকরণের দাবি

প্রখ্যাত শিক্ষাবিদ, প্রাবন্ধিক অধ্যক্ষ মোহাম্মদ হোসেন খান এর ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ১৪ নভেম্বর বিকালে চকবাজার মেরন সান স্কুল অ্যান্ড কলেজ মিলনায়তনে চট্টগ্রাম ইতিহাস চর্চা কেন্দ্রের প্রাক্তন সভাপতি মাওলানা মোহাম্মদ রেজাউল করিম তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মেরন সান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ সানা উল্লাহ। এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম ইতিহাস চর্চা কেন্দ্রের সভাপতি সোহেল মো. ফখরুদ-দীন। প্রধান আলোচক ছিলেন অধ্যক্ষ মোহাম্মদ ইউনুচ কুতুবী।
এতে আলোচনায় অংশগ্রহণ করেন মোহাম্মদ নজরুল ইসলাম চৌধুরী, অধ্যাপক মোহাম্মদ দিদারুল আলম, শিহাব ইকবাল, একেএম আবু ইউসুফ, ইঞ্জিনিয়ার নুর হোসেন, মোহাম্মদ আবদুর রহিম, মাস্টার হাফেজ আহমদ, প্রধান শিক্ষক মহিউদ্দিন চৌধুরী, শাহনুর আলম প্রমুখ।
সভায় বক্তারা বলেন, শিক্ষার মাধ্যমে জাতিকে এগিয়ে নেওয়ার জন্য অধ্যক্ষ মোহাম্মদ হোসেন খান ছিলেন আলোর পথের যাত্রী। শিক্ষাবিদ হিসেবে তিনি যেমন সফল তেমনি লেখক গবেষক হিসেবে তিনি খ্যাতি লাভ করেছেন। লেখালেখির মাধ্যমে তিনি জাতিকে দুঃসময়ে সঠিক পথে চলতে আলো দেখিয়েছেন। তিনি প্রকৃত দেশপ্রেমিক ও বড় মাপের শিক্ষাবিদ ছিলেন। সভায় বক্তারা অধ্যক্ষ মোহাম্মদ হোসেন খানের নামে চট্টগ্রাম শহরের একটি সড়ক নামকরণের দাবি জানান। বিজ্ঞপ্তি