অংশ নিচ্ছে ৭৮ কোম্পানি বিমা মেলা শুরু আজ

নিজস্ব প্রতিবেদক

বিমা খাতে মানুষের আস’া অর্জনের জন্য চট্টগ্রামে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে দুদিনব্যাপাী বিমা মেলা। আজ শুক্রবার সকালে কাজীর দেউড়ির জিমনেশিয়াম মাঠে মেলার উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ৭৫টি বিমা কোম্পানির সমন্বয়ে মেলায় থাকছে একশ দুটি স্টল।
গতকাল বৃহস্পতিবার জিমনেশিয়াম হলে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী। এসময় উপসি’ত ছিলেন বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক ড. শেখ রেজাউল ইসলাম, পরিচালক আবুল কাসেম ফজলুল হক, বিএম ইউসুফ আলী, মির্জা খলিল আহমদ, ফারুক আহমদ ও সদস্য গকুল চাঁদ দাশ।
সংবাদ সম্মেলনে জানানো হয়, মানুষ বিমা খাতের প্রতি যে আস’া হারিয়েছে তা অর্জন করা, বিমা করলে তার টাকা ফিরে পাওয়া, বিমা সম্পর্কে মানুষকে জানানোসহ বিভিন্ন পরামর্শ দেওয়ার জন্য দেশে তৃতীয়বারের মতো এ মেলার আয়োজন করেছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ।
আজ প্রথমদিনে মেলায় প্রধান অতিথি

থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, বিশেষ অতিথি থাকবেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব আসাদুল ইসলাম ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মন্নান।
দ্বিতীয় দিন শনিবার সকালে ‘বিমা খাতে ডিজিটাইজেশন এবং চ্যালেঞ্জ’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দীন চৌধুরী, বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং বিভাগের অধ্যাপক ড. সেলিম উদ্দীন। বিকেলে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মেয়র আ.জ.ম নাছির উদ্দীন।